কিন্কর্তববিমুর আর হাসি

শাড়ী (সেপ্টেম্বর ২০১২)

রাজীব আহমেদ
  • ১৫
রজার দিনে এমন বিপদেই যে পরলাম তা আর বলতে. আজ রোদ ও উটছে সেইরকম . দাড়িয়ে আছি পরিবাগ আর কোনায় ...দাড়ি ওলা এক সি অন জি টাক্সি চালকের খোজ করছি..কেন???আমার খালা থাকেন সউদি আরাবিয়া তে. প্রতিবছর আসেন ঈদ আর সময় দেশে...আমার খালা শাড়ী আবার খুব পছন্দ করে..প্রতিবার আসে এত এত শাড়ী কিনেন. আর প্রতিবার আমাকে নিয়ে যাই সেই শাড়ী কিনতে. আমার বাসা হাতিরপুল থাকে লালমাটিয়া যাবেন শাড়ী কিনতে.আবার কেনা কাটা করে যাবেন ননদের বাসায় বেইলি রোডএ.আমার বাসার নিচে নমে খালা বললেন সি অন জি টাক্সি নিতে .খালার আবার ৩টা পিচ্চি...আবার বড় বড় ২টা সুট্কাস..উফ..এত কিসু নিয়ে এক টাক্সি তে খালা আবার এত মোটা হয়াছে .ফুটবল আর মত গোল. আমি বসলাম চালকের সাথে. খালা পিছন থাকে বলল " কিরে বাবু এত মোটা হয়েসীস কেন, শরীর এর প্রতি জত্ন নে".খালার কথা সুনে চালক হাসলো....দীর্গ জাম এর ভিতর বসে আছি.. র আকু পর পর চালকের মোবইলে রিং বাগছে মুন্নি বদনাম হুএ ডার্লিং তারে লিয়ে.....উফ কি যে হলো দেশটার..ওদিকে খালা আবার সউদির গল্প সুনাছে.অকানে নাকি রাস্তায় জাম নাই. ...
অবশষে লালমাটিয়া আড়ং এ গেলাম...খালা শাড়ী কিনলো ১ গন্টা বসে ৫ টা ..বলল
"বাবু ভালো শাড়ী পেলাম না".
এবার বেইলি রোড যাত্রা শুরু..খালা আবার শুরু করলো খোরমা র গল্প.বুজলাম না সউদি থাকলেএই কি খোরমার গল্প করতে হবে ?? এবারের চালকের দাড়ি আছে..মোবইল নাই. খালার কুবই মন খারাপ. কারণ ভালো শাড়ী পায় নাই .
খালা বলল " বাবু চিন্তা করছি তোকে একটা শাড়ী গিফট করব "
আমি বললাম খালা আমাকে?
তোকে মানে তর বোউ কে!!
খালা বোউতো নাই.
একোন নাই হবে..এডভান্স গিফট করব তোকে মানে তর বোউ কে
আমি বললাম ও..
খালা আবার বলল " বাবু তুই এমন মোটা হলে কিন্তু বোউ পাবি না..মে রা মোটা জামাই পসন্দ করে না"
আমি কুবই লজ্জা পাইলাম..
শেষমেষ খালা ননদের বাসার নিচে গিয়ে থামলাম....সব জিনিস পত্র মানে ২টা সুট্কাস পিচ্চিদের কে নিয়ে তার ননদের বাসায় দুকলাম..খালা এ কাছ থাকে বিদাও নিয়ে নিচে নামলাম র বাসর উদ্দেশে রিক্সা নিলাম..হটাত ডাকলাম ফোন বাজছে..খালা !!!!
" বাবু শাড়ীর পাকেট না খুঁজে পাচ্ছি না, মনে হয় সি অন জি টাক্সিতে ফেলে আসছি "
আমি তো কিন্কর্তববিমুর...
এই গাদা তুই ক্য়াল করবি না??আমার এত সুন্দর শাড়ীগুলা.
আমি বললাম খালা তুমি তো বলসিলা শাড়ীগুলা তোমার পসন্দ না ...
রাম ছাগল কোথা কার ওটা তো আমিনী বলসিলাম..আমার সারি আনে দে বাপ...........বলাই কান্না.
তাই আমি একন রুদ্দে দাড়িয়ে ওই দাড়ি ওলা এক সি অন জি চালকের খোজ করছি..অনক কুজে না পেয়ে খালা কে ফোন করলাম...
খালা পেলাম নাত...
সে আবার সউদির গল্প শুরু করলো বলল ওকানে নাকি এমন হলে ফরত দিয়ে যেত..এই কোথা শুনে হাসি পেল.....এর হাটতে হাটতে বাসায় চলে এলাম.





আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জালাল উদ্দিন মুহম্মদ সুন্দর! ভাল লেগেছে বশ।
ভালো লাগেনি ৩০ সেপ্টেম্বর, ২০১২
জাকিয়া জেসমিন যূথী গল্পের কাহিনীতে নতুনত্ব ছিলো। ভালো লাগছিলো। কিন্তু, কোন ফন্ট ব্যবহার করে লেখা জমা দিয়েছেন, জানি না। বানান বিভ্রাট জ্বালালো খুব। আগামীতে এই ব্যাপারে সতর্ক হবার প্রত্যাশা রইলো।
ভালো লাগেনি ২৮ সেপ্টেম্বর, ২০১২
তানি হক সুন্দর আপনার গল্পটি ...আগামীতে লিখতে লিখতে আশাকরি ..টাইপ রপ্ত হয়ে যাবে ...ধন্যবাদ ভাইকে ..
ভালো লাগেনি ২৭ সেপ্টেম্বর, ২০১২
প্রিয়ম সুন্দর হয়েছে , আগামীতে আরো ভালো হবে |
মিলন বনিক গল্পটা ভালো...আর একটু যত্নবান হলে আরো ভালো হত...বানান বিভ্রাটগুলো নজরে আনলে ভালো...শুভ কামনা...
ভালো লাগেনি ১৮ সেপ্টেম্বর, ২০১২
জগজিৎ হারিয়ে যায়,,,
ভালো লাগেনি ১৭ সেপ্টেম্বর, ২০১২
ম তাজিমুল ইসলাম বানানে একটু সমস্যা.....চেষ্টা করলে ভাল করতে পারবেন।
ভালো লাগেনি ৯ সেপ্টেম্বর, ২০১২
আহমেদ সাবের বাংলা টাইপ এখনো রপ্ত হয় নি, তবু লেখার চেষ্টা করেছেন, এটাই আমাকে মুগ্ধ করেছে। অভ্র কী-বোর্ডে বাংলা টাইপ করা খুব সোজা। omicronlab.com থেকে ফ্রি ডাউন-লোড করে নিতে পারেন। আপনার রসবোধ আছে। একটু চেষ্টা করলে আপনার হাত দিয়ে ভাল রম্য-রচনা বের হবে বলে আমার বিশ্বাস।
ভালো লাগেনি ৯ সেপ্টেম্বর, ২০১২
ধন্যবাদ
ভালো লাগেনি ১৪ সেপ্টেম্বর, ২০১২
অষ্টবসু bhaloi to..
ভালো লাগেনি ৬ সেপ্টেম্বর, ২০১২
ধন্যবাদ
ভালো লাগেনি ৭ সেপ্টেম্বর, ২০১২
ইমরান আলম ভালই লাগলো .চালিয়ে যান ভাইয়া
ভালো লাগেনি ৬ সেপ্টেম্বর, ২০১২

০৭ আগষ্ট - ২০১২ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪