রি হোসাইন
কবিতায় তথ্য বিভ্রাট ... ছায়াপথের পিছে সবুজ উদ্যান .... সেখানে আবার আগুন-রঙা সূর্য .. সেটাই হলো বাংলাদেশ..... আমি পুরা পুরি অজ্ঞান ... যা হোক চালিয়ে যান .... সেই সাথে প্রচুর পড়ুন ... আর একটা কথা যদি ভালো কবিতা লিখতে চান তাহলে প্রচুর পরিমানে দর্শন পড়ুন ... এর পর বেশি বেশি কবিতা পড়ুন তার পর বাকি সব কিছু পড়ুন ...... যা হোক আমার নেতিবাচক সমালোচনায় আশা হত না হয়ে চালিয়ে যান .....
অনেক ধন্যবাদ হোসাইন ভাই, এ গঠন মূলোক মন্তব্য শুধু আমার নয় সকল নবীন লেখিয়েদের জন্য এক মূল্যবান দাওয়াই। আর আমি কিন্তু এ গুলো খুব ভালো ভাবেই সেবন করি।
তবে মহাকাশকে আমি সবুজ বাগান বানাতে চাইনি-এটা দর্শকের একটা মঞ্চ মাত্র যেখান থেকে.... আচ্ছা বানালেই বা ক্ষতি কি ? সাহিত্য কি সব সময় বস্তু জগতের ছক মেনে চলে? মনের মধ্যেই তো থাকতে পারে এক বিস্তর আকাশ, একটি বিশাল ছায়াপথ.... বিদগ্দ্ধ এক পৃথিবীর জন্য একটু সবুজ কল্পনা...
মোহাঃ সাইদুল হক
লাল-সবুজের বুটিক শাড়ি / কে পরেছে? বাংলাদেশ? / আঁচলে তার শিশির ভেজা / রাশি রাশি মুক্ত বেশ ------------ // এখানে এসে কবি মন রাঙিয়ে দিলেন।-খুবই মনমাতানো ছড়া, ভাষা ও ছন্দ। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।