মাগো মা তুমি কি আমার সাথে দিয়েছ আড়ি ফিরবেনা আর কখনো বাড়ি দেখ দেখ তোমার জন্য এনেছি উদয়তারার শাড়ী। ঢাকা থেকে টাকা রোজে কিনেছি নতুন শাড়ী না দেখেই কেন তুমি গেলে আমায় ছাডি, তোমার ছেলের গাঁয়ের ঘামে ভিজেছে ঢাকার পথ কিনেছি শাড়ী পরাবো গায়ে কেন হলা বধ। আমার কি মনে পড়েনা সেদিনের কথা এই সেই শাড়ীর জন্য দাদিমা দিয়েছে কত ব্যথা, তোমার ছেলে বড় হয়েছে কিনেছে নতুন শাড়ী শাড়ী হাতে আসছে তোমার অন্ধকারের বাড়ি। আজ আমি আদরের ছেলে ডাকছি তোমায় মা উঠো উঠো শাড়ী পড়ো,সুন্দর লাগবে তোমায় কেন উঠেনা,কেন মায়ে এতো ঘুম ঘুমায়। হে খোদা বলো তুমি তাকে আদরের সন্তান এসে করুন কন্ঠে ডাকে। কেন আসবেনা কেন আসবেনা কেন আসবেনা বাড়ি কাকে আমি পড়াবো এই উদয়তারার শাড়ী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
SK. Mohshin Uddin Masum
ভাই মা হারার ব্যথা এখনও আসেনি আমার ঘরে। কেমনে এত ব্যথার কথা লিখেছ কবিতা জুড়ে। তোমার ব্যথা হৃদয় কাঁদে ভাষায় আসে না কথা। চিৎকার করে কাঁদতে ইচ্ছা হচ্ছে আমার একা। ভাল ভাল লেখা দিও পড়তে ইচ্ছে হয়। আমার লেখায় ভুলের সাগর দিক্কারও অনেক খেতে হয়। ধন্যবাদ।
জাফর পাঠাণ
মাতৃত্বের সান্যিধ্য না পাওয়া এবং মা হারানো একটি সন্তানের আশার তৃপ্তি পুরনের করুণ আকুতি ফুটে উঠেছে কবিতায় ।স্বাগতম প্রথম কবিতা ও কবি ।মোবারকবাদ ।
আহমেদ সাবের
কবি sobujoronno, আপনার লেখাটা আর এক জনও লিখে ফেলেছেন। যেহেতু একই লেখা, মন্তব্য আবার লিখলাম না। যদি মন্তব্য পড়তে ইচ্ছে করে, এই লিঙ্কে যেতে পারেন - golpokobita.com/golpokobita/article/7901/5074
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।