কোনো সংশয় নেই ভালোবাসা অথবা ঘৃণা আমি কোনো রূপকথার গল্প বলছি না অমৃতের সন্তান; এতোদিন পর ঘোড়ার ডিম পেয়েছি, মাঙ্গলিক তপস্যা সত্ত্বেও কোমায় গেছে আমার স্বপ্ন পুরাণ, মায়া মুকুর, স্মৃতি-বিস্মৃতি, যুগান্তরের ঘূর্ণিপাক; বলতে পারো কেউ ঈশ্বরের পৃথিবী এতো ছোট কেনো--------------?
ডানে-বামে-মাঝে সবখানে কেবল সারিবদ্ধ দাঁড়িয়ে আছে সংশয়, দাঁড়িয়ে আছে দ্বিধারা; কোথাও কোথাও ওদেরই দেশ-কাল-পাত্র; উৎকৃষ্ট, নিকৃষ্ট সব--!! ওদের খাদ্য তালিকায় চার-ছক্কার হৈ চৈ, কোনো লক্ষ এবং উপলক্ষ ছাড়াই এরা খুব ভালো থাকে!!
আমিও কম না, সাঁতার জানি না; আমার সামনে ইংলিশ চ্যানেল অথবা বিষাণগড়ের পাহাড়, পামীর মালভুমি অথবা নায়েগ্রা জলপ্রপাত; আমি জানি এরা কেউ ঈদের চাঁদ না, আমার বউচি,কানামাছিও না; এখন আমার সংশয়ের সমুদ্র প্রায় আকাশ ছুঁই ছুঁই, তবুও আমার কোনো সংশয় নেই, দ্বিধা নেই----!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
খুব ভালো লাগলো, ভোট না দিয়ে ফিরতে চাই না, অনেক শুভ কামনা আর এি নবীনের পাতয় আমন্ত্রন।
শাহ আকরাম রিয়াদ
সংশয় আর দ্বিধার কত বৈচিত্রতা, ভালো লাগলো কবিতাটি। আমি শুরু করেছিলাম - (ভালবাসার সাথে ঘৃণা শব্দটি মেশানো যায় কিনা
এই নিয়ে আমি দ্বিধাগ্রস্ত বহু সময় ধরে) পড়ে দেখবেন। অনেক শুভ কামনা রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।