সব ভালবাসার দায় ঠেকেছে আমার পরে, তুমি দিলে ছুট, ঐ সূর্য মাঠে একা, নিঃসঙ্গ করে আমায় । সব আয়োজন, তাগিদ, আবেগ সঙ্গে যখন তোমায় সঁপলাম, আশ্চর্য হলাম, তুমি বললে এসবের কি মানে? প্রেম দিয়ে কি জীবন কেনা যায় সোনা? যাও, এক টুকরো ভেলা নিয়ে এসো, আমি ভেলায় উঠবো সমুদ্রে যাবো, কিন্তু খবরদার ! শুধু আমিই যাবো, তুমি থাকবে একা, তোমার আয়জনের সাথে উম…,আসতে পারি ফিরে, যদি মন চায়, যদি পার জীবন টাকে আমায় দিতে, আধা-আধি নয়, পুরোটা ।
তুমি চলে গেলে আর আমি রয়ে গেলাম একা তোমার অপেক্ষায় থাকি দিন রাত সব মুহূর্ত তবুও তুমি আস না, একটু জলে নেবে উকি দেই দেখি যদি তোমায় পাই।
লণ্ঠন হাতে প্রবীণ নাবিক এসেছে অনেক যাত্রার পর আমায় দেখে চিনলনা, চেষ্টাও করল না, তবু জানান দিল দূর পাহাড়ের অট্রালিকায় আঁচল উড়িয়েছে এক রমণী, ঢের বুঝলাম সবুজ পাড় নীলাচল শাড়ীর এ তুমি ছাড়া আর কে? সত্যি করে বোলো তো আবেগ ছাড়া অট্রালিকা জীবন কি এতটাই প্রয়োজন ছিল? নাকি এ তোমার খামখেয়ালিপনা মাত্র?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের
ভীষণ মুগ্ধ করল কবিতাটা। কত কঠিন কথা কত সহজ করে বলা - "প্রেম দিয়ে কি জীবন কেনা যায় সোনা?"। দুটো বানান মনে হয় কবির নজর এড়িয়ে গেছে - আয়জনের (আয়োজনের) আর অট্রালিকায় (অট্টালিকায়)। আশা করি কবির কাছ থেকে এমন অসাধারণ কবিতা আরো পাব।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।