তোমাকে কী নামে ডাকি বল না! তাহলে নাম দেয়া যাক সরলতা। তুমি আমার হৃদয়ের উঠোন, মনের আশালতা, তাহলে এবার থেকে তোমাকে ডাকি সরলতা। ছলাৎ ছলাৎ ঢেউ’য়ে নদী ফিরে পেয়েছে তার যৌবন, জোৎøা রাতে ছড়িয়ে পড়ছে কাঁঠালি চাঁপার মিষ্টি সৌরভ। ময়ূরের ক্বেকা ধ্বনিতে মুখরিত চিড়িয়াখানা। শরতের নরম সকালে বালিকা মেয়ে যাচ্ছে শিউলিতলা। নিঝুম রাতে সবাই যখন বিভোর হয়ে ঘুমিয়ে থাকে অঘোরে, তুমি তখন জানালা দিয়ে দেখো আমায় চুপিসারে। তোমাকে কী নামে ডাকি বল না! তাহলে নাম দেয়া যাক সরলতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
সরলতা নাম ডাকার জন্য আপনার প্রিয় মানুষটির কিছু সরলতার গল্প বললে কবিতা আরো সমৃদ্ধ হতো , কবিতার বর্ণনা অনুযায়ী তার নাম হওয়া উচিত প্রকৃতি , সে যাই হোক ভালই লাগলো কবিতাটি , ক্বেকা= কেকা ....
জিয়াউল হক
নিঝুম রাতে সবাই যখন বিভোর হয়ে ঘুমিয়ে থাকে অঘোরে,
তুমি তখন জানালা দিয়ে দেখো আমায় চুপিসারে।
অন্ধকারে দেখা মুশকিল । আপনার ঘরে আলো জবালিয়ে রাখাটা তখন জরুরী । মনষচক্ষে দেখলে ঠিক আছে ।
ছন্দময় কবিতা । ভাল /
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।