বসন্তের আগমনে বাংলার সমস্ত_ প্রকৃতি সেজেছে নব পূষ্প-পল্লবে; মুকুলিত বৃক্ষে মৌমাছিদের গুঞ্জন, বেজে উঠে বসন্তদূতের কুহু রাগিনী। দক্ষিণ সমীরণ বয়ে নিয়ে আসে_ বাতামি লেবুর সু-গন্ধ।
আজ বাংলার মানুষ মাতেনি_ বসন্তেরে আমেজে; পাক হানাদারদের শোষণে বন্দিশালা হতে মুক্তির আন্দলোনে মেতেছে বাংলা অপার জনতা।
বঙ্গবন্ধুর ঝাঁঝালো ভাষন সমগ্র বাংলার মানুষের রক্তকে করে তুলেছে টগবগে। বাঙ্গালি এখন চৈত্রের রোদ্রতাপে স্বাধীনতার জন্য তৃষ্ণার্ত।
সমস্ত দিন বাংলার আকাশে বাতাসে আন্দলোনের ভ্যাপশা গন্ধ ভাসে; আর আলোচনার নামে চলে কালক্ষেপন,টালবাহানা ।
তারপার......... চৈত্রের সেই রাত্রি_ চন্দ্রলোকিত রজনীতে ঝিরিঝিরি করে বইছে বসন্তের মাতাল হাওয়া; চাঁদ তার শুভ্র আলো ঢেলে_ দিচ্ছে উতপ্ত বাংলার উপর।
স্বাধীনতা কামী জনতা দিনের সমস্ত ক্লান্তি ভূলে বিছানায় নিদ্রায়িত; চাঁদের আলোতে ভাসছে নিস্তব্ধ রাজধানী।
হঠাৎ নিস্তব্ধতা ভেঙ্গে বজ্রের মত গর্জে উঠে মেশিনগান, গোলাবারুদের শব্দে কেপেউঠে সমস্ত রাজধানী। মুর্হতে ভেসে আসে সহস্র_ নারী পুরুষের মর্মভেদী আর্তচিৎকার ।
অতর্কিত আর পৈশাচিক নর হত্যাযজ্ঞ_ থেকে রক্ষা পায়নি বাংলার শিশু,নারী,পুরুষ এমনকি রক্ষা পায়নি বাংলা একাডেমি,শহীদ মিনার করেছে চূর্ণবিচূর্ণ। প্রায় অর্ধলক্ষ নিরীহ মানুষকে করেছে নির্বিচারে হত্যা ।
জালিয়ে দিয়ে শশ্মানে পরিনত করেছে সমস্ত রাজধানী; ঐ পাকিস্থানি হায়েনার দল এই বসন্তে অশান্ত করে তুলছে বাংলার পথ ঘাট।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তানি হক
জালিয়ে দিয়ে শশ্মানে পরিনত
করেছে সমস্ত রাজধানী;
ঐ পাকিস্থানি হায়েনার দল
এই বসন্তে অশান্ত করে তুলছে
বাংলার পথ ঘাট।......খুব ভালো লাগলো আপনার কবিতা ...ধন্যবার রইলো
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।