একদিন প্রত্যুষে জেগে দেখি- মাথার উপরে গনগনে রোদ, ঝলসে দিতে চায় যেন। পায়ের তলায় তপ্ত বালু আর একাধারে বইছে লূ হাওয়া। আকণ্ঠ তৃষ্ণায় কাতর, নেই কোথাও একফোঁটা জলের চিহ্ন। যে ছায়া সুনিবিড় মহীরুহ কোলে আজন্ম লালিত আমি হঠাৎ ঝরে সমূলে উন্মোচিত সে। প্রাণহীন দেহ তার আছে পড়ে। দুহাতে মুখ ঢেকে পড়ে থাকা নিথর আমার দেহপার্শ্বে সহসা তার স্নেহাস্পর্শে চমকিয়া উঠি। সেই নির্ভার কণ্ঠস্বর, সেই আশ্বাস বানী। যেন বলছে আমায় আজ তৈরি তুমি। পুরুষোত্তম তুমি, বাবা আজ তুমি। এমনি করেই সকল ঝরে, সকল দুর্যোগ সয়ে সন্তানেরে দাও পরম নির্ভরতা। পুরুষোত্তম তুমি, তুমি বাবা। বহুদিন পড়ে আজো শুনি সেই ধন্বী। আজো স্নেহাস্পর্শে তার শিহরিত হই। চিৎকার করে বলি, বাবা আমার কাছে পুরুষোত্তম তুমি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
প্রথমেই স্বাগতম !এমন করে হারানো বাবাকে নিয়ে কষ্টের অনুভূতি শব্দে জীবন দেয়া অনেক দুঃসাধ্য বলে আমার কাছে মনে হয়। শিরোনামটা যথার্থ -আগামীতে আরো লেখা পড়ার প্রত্যাশায় শুভকামনা
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
বহুদিন পড়ে আজো শুনি সেই ধন্বী।
আজো স্নেহাস্পর্শে তার শিহরিত হই।
চিৎকার করে বলি, বাবা আমার কাছে পুরুষোত্তম তুমি। Valo laglo abege vora kobita....
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।