আমার বাবা

বাবা (জুন ২০১২)

জয়নুল আবেদীন
  • ২৭
  • ১১৩
বড্ড শূন্যতায় আকাশ ছুঁয়ে যায়
নিঃসীম ফিরোজাকে
তুমি নেই তাই, মেঘেরা বন্দি ফানুসে
হৃদয়ের জলরং ছবি আঁকে না ।
তুমি নেই তাই
সোনার কাঁকনে সোনালী রং থাকে না
শিশির জড়ানো পায়ে
হেঁটে যেতে চাই তোমার আঙিনায়
যেখানে হৃদয় ভরে উঠে কানায় কানায় ;
এ কী খাঁ খাঁ রোদ্দুর ওখানে?
কোথায় তোমার পেশীবহুল হাতখানা-
আমাকে হাত ধরে যে হাত নিয়ে যাবে
স্বপ্নের সোনালী উঠোনে।
বর্ষার আকাশের মতো ঝরো ঝরো জলে
ঝরিতে চাহে এ মন;
তুমি নেই তাই, আশ্রুরা কষ্টে শুকিয়েছে
ঘুমরে মরেছে বুকের ভেতর ক্রন্দন;
বাবা তুমি নেই
হেথা শূন্য চারিধার
শূন্য পারাবার ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন কবিতার ক্রিয়াপদে সাধু চলিত দুই রূপই দেখলাম...। না হলেও হয়তো চলতো। যাইহোক, কবিতা বেশ লাগলো। আর কবিকে এ ভুবনে স্বাগতম।
মাহ্ফুজা নাহার তুলি ভীষণ ভালো লাগার মত কবিতা..........
বশির আহমেদ বাবার প্রতি অসীম ভালবাসা প্রকাশ পেয়েছে কবিতার ছত্রে ছত্রে । ধন্রবাদ কবিকে ।
তানি হক মুগ্ধ হলাম কবিতায় ..ধন্যবাদ
আহমেদ সাবের বাবাকে হারানোর কষ্ট কবিতার ছত্রে ছত্রে। বেশ ভাল লাগল কবিতা।
জাকিয়া জেসমিন যূথী বাবা হারা সন্তানের হৃদয় আকুল করা অনুভূতি খুব সুন্দর চমৎকার ভাবে ফুঁটিয়ে তুলেছেন কবিতায়।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# অনুভূতির সুন্দর বহিঃপ্রকাশ হয়েছে আপনার কবিতায়।ধন্যবাদ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি কোথায় তোমার পেশীবহুল হাতখানা- আমাকে হাত ধরে যে হাত নিয়ে যাবে স্বপ্নের সোনালী উঠোনে। // khub valo legechhe kobitati joynul abedin apnar hate kobita achhe ata bojhai jay...agamite...aro kobita chai...dhonnobad apnake....

১০ মে - ২০১২ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী