মহাশূন্যে ভাল থেকো

বাবা (জুন ২০১২)

হেলাল মুহাম্মদ
  • ২৪
  • ১৫১

এই সুবিস্তারী সোনার বাংলার কোথাও
তোমার ঠাঁই হলো না, পিতা
এই বেলা ওরা তাই
ছুঁড়ে দিলো আকাশের নীড়ে
চাঁদের কান্তি আর মেঘের কান্না ছুঁয়ে
ভাল থেকো ।

এই প্রবঞ্চক প্রহর জুড়ে —
যখন অরূপ মেলেছে দেখি রূপ ক্ষমাহীন
যখন দ্ব্যর্থতায় বিপন্ন স্বদেশ
যখন সেতু অথবা বিমানবন্দর — সর্বত্র তু্মি, অথচ
কী আশ্চর্য, কোথাও তুমি নেই
আমাদের স্মৃতিহরা হৃদয়ের হাজার শূন্যতা ভুলে
মহাশূন্যে তুমি ভাল থেকো ।


আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রিয়ম অনেক ভালো লাগলো |
স্বাধীন বাহ্ চমতকার কবিতা।
সাইফ সজল "সর্বত্র তু্মি, অথচ কী আশ্চর্য, কোথাও তুমি নেই"- ভাল লাগলো।
Borhan -Ud- Dbin অনেক সুন্দর শব্ধচয়নে একটি কবিতা পরলাম "যখন সেতু অথবা বিমানবন্দর — সর্বত্র তু্মি" হেলাল ভাই আপনার আব্বাজান কি প্রকৌসুলি (Engineer ) বা রাজমিস্ত্রী ছিল ? কবিকে শুভেচ্ছা !
বশির আহমেদ চমৎকার লেখা এক কথায় অসাধারণ ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি এই সুবিস্তারী সোনার বাংলার কোথাও তোমার ঠাঁই হলো না, পিতা এই বেলা ওরা তাই ছুঁড়ে দিলো আকাশের নীড়ে চাঁদের কান্তি আর মেঘের কান্না ছুঁয়ে ভাল থেকো । // JATIR JONOK BONGO BONDHU K niye likha kobita duti matro pera kintu ki jadu makha hate so kotha jeno bola hoye gelo.......OSADHARON..........mugdhotay mullayon korlam..............
মোঃ সাইফুল্লাহ খুবই সুন্দর ধন্যবাদ কবিকে।
রোদের ছায়া অনেক ভালো লাগলো........এরকম একটা কবিতার অভাব বোধ করছিলাম ..আপনাকে ধন্যবাদ

২৬ মার্চ - ২০১২ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী