অচেনা আপন মুখ

পরিবার (এপ্রিল ২০১৩)

মুহাম্মাদ আমানুল্লাহ
  • ১৬
  • ১২৭
ঘুম ভেঙ্গে গেলে দেখি তখনো তোমার মুখ-নাক
লোমশ কঠিন বুকের খাদে বুনোঘাসে লাল কাঁকড়ার মতো হাঁটে;
এই আমি বেমালুম তোমাকে ভুলে দেখি অন্য নারী―খুঁজি অন্য নদী, অন্য সিঁথির ঢেউ;
হাওয়াই মিঠাই যেন ষোড়শীর ঠোঁট নিমিষে মিলায় স্বপ্নের ভেতর মাতাল মুগ্ধতায়;
কৈশোরের নাফ নদী আবার আমাকে ডাকে, এঁকে যাই উথাল মোহনার মুখ―কোহালিয়া চর।

ঘুম ভাঙ্গে―আয়নায় জেগে ওঠে অচেনা আপন মুখ বেদনায় বিব্রত,
নিজেকে গোপন করি―ভুলে যেতে চাই অসমাপ্ত চুম্বনজ্বর;
ঢেকে রেখে ভেজা বিছানা-মৃত প্রজাপতি নিজেকে নির্ভার করি;
অচেনা আমরা ঘুমিয়েছি দিনরাত্রির ডানায় অলীক মায়ায় ঘোরের ভেতর;
আঠারো বছর শেষ―ঘরোয়া ঘুমের মাঝে বিমূঢ় বেদনাকে দেখি; নতুন এক চিত্রকল্প আঁকি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তাপসকিরণ রায় অচেনা আমরা ঘুমিয়েছি দিনরাত্রির ডানায় অলীক মায়ায় ঘোরের ভেতর; আঠারো বছর শেষ―ঘরোয়া ঘুমের মাঝে বিমূঢ় বেদনাকে দেখি; নতুন এক চিত্রকল্প আঁকি।-- ব্যাপার কি মশাই !নতুন চিত্রকল্প আঁকায় এতো আগ্রহী কেন--পুরনো আর ভালো লাগছে না বুঝি?ঠাট্টা তামাশা রেখে এবার বলি,খুব সুন্দর কবিতা লিখেছেন আপনি,আমার খুব ভালো লেগেছে,বন্ধু !
প্রিয়, তাপসদা, শুভেচ্ছা নিন। ভালো থাকুন।
তানি হক অচেনা আমরা ঘুমিয়েছি দিনরাত্রির ডানায় অলীক মায়ায় ঘোরের ভেতর; আঠারো বছর শেষ―ঘরোয়া ঘুমের মাঝে বিমূঢ় বেদনাকে দেখি; নতুন এক চিত্রকল্প আঁকি।...... মুগ্ধ হলাম ভাইয়া আপনার কবিতায় ।। আগামীতে এমন আরও আরও কবিতা চাই ।। ধন্যবাদ ও শুভেচ্ছা
আপনার মুগ্ধতার কথা জেনে প্রীত হলাম। শুভেচ্ছা নিন। ভালো থাকুন।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি হাওয়াই মিঠাই যেন ষোড়শীর ঠোঁট নিমিষে মিলায় স্বপ্নের ভেতর মাতাল মুগ্ধতায়;...........// খুব সুন্দর কবিতা ......ভাল লাগলো....অনেক অনেক ধন্যবাদ কবিকে....
অনেক ধন্যবাদ প্রিয় জ্যোতি। শুভেচ্ছা ।
সূর্য নারী একসময় প্রেমিকা থেকে মাতৃত্বে রূপান্তরিত হয়। অথচ পুরুষ নারীর মাঝে সেই প্রেমিকাকেই খোজে। এটা হয়তো চিরন্তন। আপনার লেখনী সম্পর্কে কখনোই কোন সন্দেহ ছিল না, সব সময়ই দূর্দান্ত লিখেন। অনেক ভালো লাগলো ভাই।
প্রিয় সূর্য,আপনার বক্তব্যের সাথে সহমত পোষন করছি। এচি ব্যক্তিক জীবনের নিবিড় আবেগঘন মুহূর্তের রচনা।এক প্রবল ঘোরের ভেতর লেখা। ধন্যবাদ।
ওসমান সজীব এক কথায় অসাধারন কবিতা
প্রিয় সজীব, আপনার সোজাসাপটা মূল্যায়ণের জন্য অপার ভালোবাসা।
আরমান হায়দার অনেক সুন্দর কবিতা।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভালো লাগলো আপনার কবিতা বিশেষ করে ((আঠারো বছর শেষ―ঘরোয়া ঘুমের মাঝে বিমূঢ় বেদনাকে দেখি; নতুন এক চিত্রকল্প আঁকি।)) এই লাইন টি।
মোঃ আক্তারুজ্জামান অসাধারণ লাগলো| এত রূপ রসের মোহনীয় কবিতা উপহার দেয়ায় কবিকে অনেক অনেক ধন্যবাদ|
অসাধারণ! আরো ভালো লিখতে চাই। সাথে থাকুন। ধন্যবাদ।
রফিক আল জায়েদ ভেতর থেকে তুলে আনা চিত্র। অসাম কবিতা ! ভাল থাকবেন।
নিরন্তর ভালোবাসা। কবিতার জয় হোক। নিরন্তর ভালোবাসা। কবিতার জয় হোক।
রোদের ছায়া অসাধারন লাগলো কবিতার কথাগুলো । আপনার কবিটা খুব কম পাচ্ছি এই আসরে , আপনি নিয়মিত লিখবেন এখানে তাহলে আমরা ভালো কিছু কবিতা পড়ার সুযোগ পাবো । শুভেচ্ছা রইল।
অশেষ কৃতজ্ঞতা।নিয়মিত হতে চেষ্টা করবো। শুভেচ্ছা।

২৫ মার্চ - ২০১২ গল্প/কবিতা: ৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪