বিষণ্ণতার কিছু লাল-নীল ট্যাবলেট আমাকে দিও কথা দিচ্ছি বর্ণমালার ক্রমানুসারে নিয়মিত গিলে খাবো কোনো প্রকার ভুলচুক করবো না সাথে নেবো এক সমুদ্র সুবিধাভোগী সমাহিত জল সেই জলে সকাল-সন্ধ্যা পুড়াবো আগত বসন্তের অনল; তবুও কথা দিচ্ছি, রাতের বটিকা রাতেই খাবো , দিনের বটিকা দিনে ভুলে যাবো আমার আপাদমস্তক জর্জরিত আছে তোমার পাহাড় কেনার ঋণে, ভুলে যাবো ভালোবাসার নাম ভাঙিয়ে তোমার প্রতারণা ভুলে যাবো কৃষ্ণচূড়ার শরীরে লেপ্টে থাকা ভাষার আরাধনা।
অথচ এমনটা কি হওয়ার কথা ছিলো প্রিয়তমা সুমনা? কথা ছিলো কি সুখের দহনে বিষন্নতা আমায় জ্যান্ত গিলে খাবে? প্রতিটি প্রহরের... ভুখা নৈঃশব্দ আমায় করে দেবে আনমনা? তুমি বলো না সুমনা....? অথচ কী আশ্চর্য! আজকাল তুমিও বর্ণমালার দিকে তাকিয়ে দেখো না।
তোমাকেই কেনো আর দোষ দেবো বলো একা একা..... তবে কি আমরা কোনো একদিন ভুলে যাবো মা ডাকা? অথচ সবাই আমরা সন্তাপ করি, কেউ মনস্তাপ করি না বুকের ভেতর আস্ত সাগর লুকাই আর ছেঁড়া পকেটে লুকিয়ে রাখি দোয়েলপাখির বেদনা এতোসব বেলেল্লাপনা আমার মোটেই ভালো লাগে না সুমনা, এবার তুমি কিছু বলো না....!!
আচ্ছা বলো তো দেখি, কেমন আছে প্রাণের কোমল বর্ণমালা? বলো তো দেখি...... মায়ের ভালোবাসা ছাড়া বাঁচতে পারে কোন্ শালা......?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুমন আফ্রী
প্রথম লাইনেই পাঠক চমকে উঠবে নিশ্চিত। বিষন্নতার লাল-নীল ট্যাবলেট তাকে শেষ পর্যন্ত টেনে নিয়ে যাবেই। আর সেখানে যদি থাকে //বুকের ভেতর আস্ত সাগর লুকাই আর
ছেঁড়া পকেটে লুকিয়ে রাখি দোয়েলপাখির বেদনা/// এমন পঙ্কতি থাকে তাহলে কথাই নেই। ভালো লাগলো খুব। শুভকামনা জানবেন... সময় পেলে আসবেন আমার পাতায়...
ওয়াহিদ মামুন লাভলু
ভালোবাসার নাম ভাঙ্গিয়ে সুমনার যে প্রতারণা তা ভুলে যেতে পারলে তো খুবই ভাল হতো। কিন্তু এ ধরণের প্রতারণা যে পরিমাণ দুঃখ দেয় মনে, তা কি আদৌ ভুলে যাওয়া যায়? বিষণ্ণতা জ্যান্ত গিলে খাক এটা কারো কাছেই কাম্য নয়। অনেক ভাল লাগল আপনার কবিতাটি। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।