এখন বেশ আছি আঁতুড় ঘর, ক্ষুধা আর শীত শূন্য হাত সকরুণ আকাশের দিকে তাকিয়ে থাকে বাজখাই গলা বেসুরো হাঁকে এ জীবনের নিবেদন; এখন মানুষগুলো যেনো কেমন কেমন, কেউ তাকিয়েও দেখে না!
ওই পাড়ায় গিয়েছিলাম জ্ঞান দর্শন; সেখানেও ঈশ্বর জেগে জেগে ঘুমিয়ে আছে; কামলা আর আমলা ওরাই এখন বেশ আছে, আমিও কম না বয়ে বেড়াই জীবনের মামলা, সংজ্ঞাহীন দিন-রাত তবুও চলে যায়, কখন জোয়ার, কখন ভাটা কিছুই বুঝি না!
অনুতাপ আর পরিতাপ ওরাই এখন এ জীবনের পদাবলি,ওদেরই এখন গিলে গিলে খাই বিষকাঁঠালি; বিলুপ্ত বোধ সেও মাঝে মাঝে বিপ্লবী হতে চায়, তবে হালে পানি পায় না; গ্রীলকাটা জানলার মতো আমিও এখন ধূসর পাণ্ডুলিপি!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এস, এম, ইমদাদুল ইসলাম
জসীম ভাই বরাবরই আপনার শকিত্শালী লেখা আমাকে আকর্ষণ করে । তবে পান্ডুলিপিকে ধূষর বলে রাগ করে ফেলে রাখলে তো চলবে না । ওসব আমলা , গামলাদের গাফিলতি, স্বার্থপরতা যুগে যুগে ছিল, থোকবে । এর ভেতরে পজিটিভ মানুষগুলোকে উদ্বুদ্ধ করাইতো মানুষের কাজ । কবিতার বই প্রকাশ হয়েছে কি ? হলে জানাবেন ।
রুহুল আমীন রাজু
ওই পাড়ায় গিয়েছিলাম জ্ঞান দর্শন; সেখানেও
ঈশ্বর জেগে জেগে ঘুমিয়ে আছে; কামলা আর
আমলা ওরাই এখন বেশ আছে, আমিও কম না
বয়ে বেড়াই জীবনের মামলা, সংজ্ঞাহীন দিন-রাত
তবুও চলে যায়, কখন জোয়ার, কখন ভাটা
কিছুই বুঝি না!..... অসাধারণ কবিতা ...........................ধন্যবাদ কবিকে.
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।