এই যে এখানে রাখা আছে আমাদের ক্যাটক্যাটে লাল ছেলেমানুষি- বন্ধু, মনে রাখিস! এখানেই মশগুল জেগে থাকা রাতভর উল্লাস হেঁটে যাওয়া শিশিরে সকাল, ভেজা পা এখানে দুপুরটা চেনাই থাকে অনিদ্রা যাতায়াতে বিকেলের ফ্রাই-সসে নোনতা মুখে নোনতা হাসি। কোনদিন একটি হলুদ ফুলই আবার নতুন করে দেখি- কোনদিন লাইট-পোস্ট সন্ধ্যাকালীন ছাতা অভিসারে গোপনে বনজ ছায়ার ক্রমশ হেঁটে যাওয়াও ইরেজারে মুছি।
কোনদিন নরম দুপুর ধরা থাকে আঙ্গুলের ডগায় কোনদিন সন্ধ্যেটাকে জ্বালিয়ে দেই সর্ষে পিঠায় আমাদের বেঁচে থাকাটাও বাঁচায় বৃষ্টি, খুনসুটি এই একই ঠিকানায় আমরাই পাঠিয়েছি কথা, চিরকুট, দরখাস্ত ছুটির মন ভর্তি গান আধহাত জলে আমরা দিয়েছি ঈর্ষার চিঠি ব্যস্ততাকে থেমে গেছে আমাদের বাড়ি ফেরা পথের মাঝে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ডাঃ সুরাইয়া হেলেন
ক্যাটক্যাটে লাল ছেলেমানুষী!বাহ্ বেশ লাগলো এই অলঙ্কার!এতোদিন আমরা শুধু সবুজ ছেলেমানুষী দেখে এসেছি!তোমরা নতুনেরা নতুন উপমা নিয়ে আসবে এটাই তো হওয়া উচিৎ!মাহী,তুমি সত্যিই এতোদিনে পন্ডিত হয়ে গেছো!আমি তো অনেকদিন আসিনি তোমার বাড়ি!এর মাঝে এতো বড় আর পরিপক্ক হয়ে গেছো!ভাবতেই ভালো লাগছে!অনেক অনেক শুভকামনা কবি মাহী!(তোমাকে কবি বলতেই হচ্ছে)...:)
চিঠিটা ব্যস্ততাকে দিয়ে প্রিয় মানুষকে নিয়ে খুনসুটি করতে করতে হারিয়ে যাওয়া কথা লিখেছি। এখানে বন্ধু বলেছি বলে অনেকে ভুল বুঝেছে। আমরা প্রিয় মানুষকে, স্রীকে বন্ধু বলে ভাবি না। এটা আসলে খুব হতাশার। আমি তাই এখানে লিখতে চেয়েছি সেটাই। প্রিয় মানুষ, স্রীর চেয়ে কাছের বন্ধু পৃথিবীতে একটাও নেই। এই কবিতা সেই দৃষ্টিকোণ থেকে লেখা। এটা ঈর্ষনীয় ভালোবাসার কবিতা। যাকে অনেকে পায় না, তাই ঈর্ষা করে।
ওসমান সজীব
আমরাই পাঠিয়েছি কথা, চিরকুট, দরখাস্ত ছুটির
মন ভর্তি গান আধহাত জলে
আমরা দিয়েছি ঈর্ষার চিঠি ব্যস্ততাকে
থেমে গেছে আমাদের বাড়ি ফেরা পথের মাঝে। হিংসে হবার মত অসাধারন কবিতা
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।