এই স্বপ্ন দেখে

পার্থিব (আগষ্ট ২০১৮)

পন্ডিত মাহী
  • ১১৩
সেই প্রথম হলুদ খামে
তুমি ভাসালে মন ভুল বানানে
আমার জানলা গলে, আমার উঠোনে।

উদাস বালক হয়ে
আমি বুকের ভেতর বুঝেছি
কেউ;
কেউ আদরে ডেকে যায় "তুমি"

আমি উত্তরে লিখছি
"তুমি ভালো আছ তো, ভালো থেকো"

অপেক্ষায় কেটেছে দিন
অপেক্ষায় কাটেনি কোন কোন দিন
কোনদিন দেয়ালে দেয়ালে
ছায়া গুলো বেড়ে গেছে ভীষণ রোদে

তখন বিছানার চাদরে মেশে
কত অস্থিরতা, কত অসহ্য ভাজ
আমার চোখে ভাসে প্রতীক্ষা
ঘুম আসেনি আমার দু'চোখে কতদিন

কতদিন ছুঁয়ে দেখি নাই
হলুদ খামে হৃদয় সিক্ত ভুল বানান
কতদিন ছুঁয়ে দেখোনি তুমি
কতদিন, সে যে কতদিন
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক বরাবরের মতোই ভালোলাগা.....সুন্দর কবিতা।
মোঃ মোখলেছুর রহমান আপনার কবিতা পুর্বেও পড়েছা,লেখনি সচল থাকবে এ আশাকরি,পাতায় আমন্ত্রন রইল,ভাল থাকবেন।
মাইনুল ইসলাম আলিফ অপেক্ষায় কেটেছে দিন অপেক্ষায় কাটেনি কোন কোন দিন কোনদিন দেয়ালে দেয়ালে ছায়া গুলো বেড়ে গেছে ভীষণ রোদে///অসাধারণ কবিতা বন্ধু মাহি।শুভ কামনা আর ভোট রেখে গেলাম, সাথে একরাশ মুগ্ধতা আর আমার পাতায় আমন্ত্রণ।
কবিরুল ইসলাম কঙ্ক ভালো কবিতা । ভোট ও শুভেচ্ছা রইলো ।
মোঃ নুরেআলম সিদ্দিকী কতদিন ছুঁয়ে দেখি নাই হলুদ খামে হৃদয় সিক্ত ভুল বানান কতদিন ছুঁয়ে দেখোনি তুমি কতদিন, সে যে কতদিন। কবিতায় খুব আক্ষেপ জমালেন ভাইয়া। সহজ সরল লেখায় দারুণ ভাব নিয়ে এসেছেন। অনেক শুভকামনা রইল।
জলধারা মোহনা "অপেক্ষায় কেটেছে দিন অপেক্ষায় কাটেনি কোন কোন দিন কোনদিন দেয়ালে দেয়ালে ছায়া গুলো বেড়ে গেছে ভীষণ রোদে........" এই চার লাইন একদম হৃদয়ের গহিন কোথাও গিয়ে ধাক্কা খেলো কেন জানি। মাহি ভাইয়া, বরাবরের মতই অসাধারন একটি কবিতা উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। মনটাই ভালো হয়ে গেলো কবিতাটা পড়ে।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

পুরোনো দিনের স্মৃতি মনে পড়ে গেলে, সেটা কতটা বাস্তব কতটা স্বপ্ন মনে হয়। নানা রকম অনুভূতি নিয়ে সে জগত বর্তমানে বসে ব্যাখ্যার অতীত। হতে পারে সে স্বপ্ন হতে পারে তা পার্থিব।

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৬৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪