যখন দেখি কেউ সাফল্যের স্বর্ণ শিখরে উঠে আমি ঈর্ষা করি না ! শুধু বুকটা জ্বলে জুটত যদি তা আমার ললাটে । টেকনাফ থেকে তেঁতুলিয়া কত ভাল খবর শুনি আমি ঈর্ষা করি না ! মন বলে হতাম যদি সে সব খবরের শিরমণি। ক্ষমতার বলে উপরওয়ালারা কত চপটাঘাত করে আমি ঈর্ষা করি না ! নিরবে সহ্য করি, নিয়তি এই - উপায় নাই বলে। আঙ্গুল ফুলে কলা গাছ হল কতজন কলে-কৌশলে আমি ঈর্ষা করি না ! সুযোগের অভাবে আমিও সৎ - বিবেক তাই বলে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
শাহ আকরাম রিয়াদ
প্রথমে গল্প কবিতায় স্বাগতম.... কবিতার কিছু কিছু বিষয়ের সাথে একমত... তবে শেষ লাইনটি একটু কেমন হয়েছে.. আরেকটু ভাবা উচিত ছিল। তবুও বলবো কবিতা ভাল হয়েছে। শুভকামনা রইল।
Lutful Bari Panna
হ্যা তাই হয়ত, কেউ কেউ সুযোগের অভাবে সৎ। কেউ কিন্তু চরিত্রগতভাবেই সৎ। তিনি চাইলেও অসৎ হতে পারেন না। এটাকেও এক ধরনের সুযোগের অভাব বলা যেতে পারে। নিজের ভেতরের পাহারাদারকে যে কিছুতেই ফাকি দিতে পারেন না।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।