অসংজ্ঞায়িত কিছু সুখের কাছে সুখ খুঁজে তোমাকে চাই একান্তে, চোখ বুজে রোজ। চৈত্রের শেষ দুপুরে খরতার প্রকোপ ঝেড়ে, ঢল নামা চিঠির খামে ছুঁয়ে দেখি তোমাকে বৃষ্টি ফোঁটায়। দিন গুনি অংকের মলাটে, থাকি প্রতীক্ষায়, সময়ের ডানায়। কবে আসবে সেই তিথি? কবে ফুরোবে সেই অপেক্ষার প্রহর? যার প্রতীক্ষায় স্বপ্নের ফেরিওয়ালা সেজে নিজেকে স্বপ্নে মাখা, আমি এক স্বপ্নবাজ। স্বপ্ন দেখি, স্বপ্ন দেখাই মোমের সুতোয় জ্বালি বাসরের রোশনাই। ফুলের কাটায় অপেক্ষার ছটা, পাপড়িতে আঁকা মধুচন্দ্রিমা। আলাপে আলাপন, আহ্লাদে আটখানা কথা গুলো সব রেখেছি মনের ব্যাংকে জমা। প্রতীক্ষায় বাড়ে সময়ের সমীক্ষা । তবু মিলনের তিথিতে বাহুডোরে চাই তোমাকে, ছুঁয়ে দেখা বৃষ্টির মতো।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুপ্রিয় ঘোষাল
চৈত্রের শেষ দুপুরে খরতার প্রকোপ ঝেড়ে,
ঢল নামা চিঠির খামে
ছুঁয়ে দেখি তোমাকে বৃষ্টি ফোঁটায়। এই চিত্রকল্পের অবিস্মরণীয়তার কাছে অন্য গুলো একটু ক্লীশেড। তা সত্ত্বেও ভালো লাগল। আশা করি ভবিষ্যতে নতুন নতুন চিত্রকল্প ও উপমা ব্যবহারের আরও কিছু ভালো কবিতা উপহার পাবো। নমস্কার নেবেন।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বৃষ্টিকে ছুঁয়ে দেখতে হলে যেমন বৃষ্টির কাছে হাত বাড়াতে হয় তেমনি মিলন প্রিয়াসী প্রিয় দুটি মন(বর বধূ) একে অপরকে কাছে পাবার যে আকুতি, নিজেদের মিলনের একই গ্রন্থিতে, একই সুতোয় বাঁধতে যে ব্যাকুলতা,যে অস্থিরতা কাজ করে তাই তুলে ধরার চেষ্টা করেছি।
২৪ জানুয়ারী - ২০১২
গল্প/কবিতা:
৩৮ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।