পুড়ে পুড়ে অঙ্গার হয়ে একদিন তো যাবই জান্নাতে, পেন্ডুলামের মত ঝুলন্ত ঈমানের অহংকারে কি দুঃসাহস আমার। যত সহজে এই সহজ কথাটা বলা যায় তত সহজে এই কথা কি ভাবাও কঠিন নয়?
হায়! তপ্ত রোদে পুড়ে খাক হই যন্ত্রণায় কুকড়ে মরি, তাহলে জাহান্নামের প্রজ্জ্বলিত অগ্নিলাভায় ভয় কেন নয়? একটা মিথ্যে স্বপ্নে যদি শিউরে উঠি ভয়ে নিঃসঙ্গ কবরে চোখ রেখেও ভাবলেশহীন কি করে থাকি? তুষের আগুনে পুড়ে কাঠ কয়লা হয় ছুয়ে দেখি, অঙ্গার হতে কে চায়?
নিজেকে জানিয়ে তবেই পৃথিবীকে জানাই ভৌতিক শব্দ শাসন আর মিথ্যে স্বপ্নের পরাহত পথে নয়, খুজে ফেরো চোখের জলে ভেজা জায়নামাজী রাত সোনালী স্বপ্নের এক সবুজ প্রভাত। যদি আল্লাহকে ভয় করো, আর মুসলিম হয়ে মরো তবেই তুমি পেতে পারো নাজাত।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
আজকাল আমরা আল্লাহকে ভয় না পেয়ে নানা রকম বস্তুগত জিনিসকে ভয় পাচ্ছি।অথচ ভয় করতে হবে কেবল মাত্র মহান আল্লাহকে।ভৌতিক ভয়,রাতে দঃস্বপ্ন দেখে পাওয়া ভয়ের চেয়ে অন্ধকার কবরকে ভয় করলে আল্লাহকেই ভয় করা হয়।একইভাবে জাহান্নামে জ্বলাটাকে আমরা সহজ মনে করি,আসলেই কি তাই?এটা কি চারটি খানি কথা?জাহান্নামের আগুনের ভয়ে রাতে উঠে যেন আমরা নামাজ আদায় করতে পারি,আল্লাহকে ভয় করার মত ভয় করতে পারি,আর মুসলমান হয়ে যেন মরতে পারি এই দোয়াই সবাই সবার জন্য করবো ইনশাআল্লাহ্।সুতরাং কবিতাটি বিষয়ের সাথে সামঞ্জস্যপূর্ণ।
২৪ জানুয়ারী - ২০১২
গল্প/কবিতা:
৩৮ টি
সমন্বিত স্কোর
৫.৫৫
বিচারক স্কোরঃ ৩.১৫ / ৭.০পাঠক স্কোরঃ ২.৪ / ৩.০
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।