পৃথিবীতে কি বেশি প্রিয়? চারকোনা ছাদ সহ টাইলস দেয়া ঘর? নির্ভাবনা আর নিরাপদে শুক্রাণু চাষের বাগান কেনা, নয়তো আহা-উহুর জন্য বালিয়াড়িতে জল ঢালা, জানে হবে না পুকুর তবু সুখ পোকা মিছেই ভাসে-ওড়ে।
পৃথিবীতে কে বেশি প্রিয়? নিজস্ব হাত আর পা নিয়ে অদ্ভুত পুতুল? শংকাময় আজীবন কোষ শাস্ত্র রচনা, কেমন দোটানা দেখো শূক কীট থেকে প্রজাপতি বা ফুলের ঝরে যাওয়া মনের খাবার সব নতজানু প্রোটোপ্লাজমের কাছে।
পৃথিবীতে সব থেকে প্রিয় চায়ের দোকানে চা খাওয়া সাথে ময়লা কেক ধুর মিয়া বলে গালি দিয়ে থু থু ফেলা প্রকাশ্যে রাস্তায়। স্বাধীনতাহীন পরজীবীরা এসব লিখে থাকে- ভাবতে পারো ন্যাকামো ভাবো।
সত্যি ক্ষুদ্র প্রাণেরও বড্ড সাধ হয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রোদের ছায়া
কবিতা পড়ে মনে হল আগামি সংখ্যার জন্য বেশি লেখা মানে স্বাধীনতা সংখ্যার কবিতা ... ভালো লাগলো কথার জাদু। শুভেচ্ছা । ( বাংলা ভাষা বিষয়টা কি কবিতায় এসেছে ?)
সূর্য
অদ্ভুত একটা মায়ায় কেটে যায় পুরো জীবন। কত চাওয়া, প্রাপ্তীর আশা, তবু কখনো ভাষাহীনতার বেদনা অনেকেরই মনে দোলা দেয় না। এ যেন ওয়ারিশে পাওয়া। অনেক সুন্দর একটা কবিতা।
আহমেদ সাবের
"সত্যি ক্ষুদ্র প্রাণেরও বড্ড সাধ হয়। " - কিন্তু সাধ্যে কুলোয় না। আকাঙ্ক্ষার মাটির প্রদীপ পারিপার্শ্বিকতার ঘূর্ণাবর্তে যায় হারিয়ে। সব সময়ের মতো অসাধারণ কবিতা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।