পৃথ্বীর সঙ

বৃষ্টি (আগষ্ট ২০১২)

তানজির হোসেন পলাশ
  • ১৬
  • 0
  • ৩৯
মেঘ করেছে পূর্ব আকাশে
রোদ ঝলমল পশ্চিমাকাশে।
আলো-আধারের এই দুনিয়ায়
গর্জন শুধু কালিমায়।

সত্যের কাছে অসহায় মোরা
ছুটিয়ে চলেছি বলগা ঘোড়া,
লক্ষ্য যেথায় ক্ষান্ত আজ
মিথ্যায় ঘেরা নকল সাজ।

জানি পূর্ব গগনে উঠিবে রবি
দেখা যাবে তব পূর্বের ছবি,
তবুও মোরা সাজি পৃথ্বির সঙ
পাবো আজ, ভেবে - সেই সাত রং।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমেদ সাবের "পূর্ব গগনে উঠিবে রবি", "সত্যের কাছে অসহায় মোরা / ছুটিয়ে চলেছি বলগা ঘোড়া," - লাইনগুলো পড়ে কেন জানি কবি নজরুলের "সেই সে অতীতে আজো চাহি, যাস মুসাফির গান গাহি, ফেলিস অশ্রুজল" লাইনগুলো মনে পড়ে গেল। চমৎকার বক্তব্য। বেশ ভাল লাগল কবিতা।
সালেহ মাহমুদ UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# গল্পের তুলনায় কবিতাটি মৃয়মান। তারপরও খারাপ হয় নি। আরো প্রচেষ্টা কাম্য। ধন্যবাদ।
suvojit1 ভালো লাগলো।
মিলন বনিক সুন্দর কবিতা...ভালো লাগলো....
sakil chonde chonde darun kobita
শাহ আকরাম রিয়াদ ভাল হয়েছে তবে আরও ভাল আশা করি আপনাদের কাছ থেকে। শুভকামনা রইল।

২২ নভেম্বর - ২০১১ গল্প/কবিতা: ২৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী