ছিল এক মামা নাম ছিল লামি আমি নই নিশ্চিত কে ছিল মামি... মহিলাটা যেই হোক প্রেম ছিল দামি নইলে এমন ছড়া লিখলেন স্বামী! সে ছড়া আজ পদ্য টাটকা ও সদ্য ও উপপাদ্য গনিতে, হয়ে তাই বাধ্য না করে আরাধ্য এ কালের ছাত্র করে যার শ্রাদ্ধ শনিতে, যাকগে সেসব কথা শুধু শুধু মুখ ব্যাথা তার চে সে প্রেম গাথা তুলে নাও খুলে মাথা টানছে...
হ্যা ‘‘একই তলে তিন বলে একই খুঁটি কৌশলে টানছে আর খুঁটিও নড়বে না কিংবা সরবে না কোন বল অভিমুখে দৌড়ও ধরবে না মানছে তবে তাদের ভেতর থেকে যে কোন বল আর অপর দুটির ফাঁকে কৌণিক তল একই সাথে বাড়বে, একই সাথে ছাড়বে ধ্রুব অচল’’ জানছে, এ জগতের জড়রা ছোট কিবা বড়রা একই পথে চলছে একই কথা বলছে সূত্রে আমি তাতে প্রেম দেখি বাস্তব, নয় মেকি যেন জননী জনম জয় পুত্রে [ আশা করি সবাই ভাল আছেন, লামির উপপাদ্য হল ‘যদি তিনটি বল একই সমতলে একই বিন্দুতে ক্রিয়া করে তবে প্রত্যেকটির বল অপর দুইটি বলের মধ্যবর্তী সাইন কোণের সমানুপাতিক]।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।