আমাকে কেউ কখনো কস্ট দেয়নি আমি জানিনা কেন, কিন্তু আমারনা কস্ট পাওয়ার দারুন শখ। কেউ কি আমায় কস্ট দিবে?
আমি জন্মাবধি কস্ট কাকে বলে বুঝিনি, রাস্তার পাশে যে মানুষ শুয়ে থাকে, যে আমার ফেলে দেওয়া খাবারও খেতে পায়না, জানো; তার জন্য আমার এতটুকু কস্টও হয়না। আমিতো ওদের মানুষই মনে করিনা...
আমি পত্রিকায় দেখি চিকিত্সার অভাবে মানুষ মরে যায়, মুক্তিযোদ্ধার জমি জোরদখল করে নেয়, বিনা অপরাধে পঙ্গু হয় কলেজছাত্র লিমন। তাতে আমার কি ? এরাতো আমার আপন কেউ নয়......
আমি মন্ত্রি, আমি দুর্নীতি করি, আমার পকেট ভারি করি, মুখে মুখে দেশপ্রেম করি......
এক্ সময় ঠিক এই অবস্থাই ছিল আমার যখন আমি মন্ত্রি ছিলাম, এখন আমি কোনটাই নই আমার স্নেহের সন্তানও ছেড়ে গেছে আমায় অন্তিম সময়ে আমি, তাই বুঝি কস্ট কি।
সারা জীবনের কর্মের জন্য কস্ট পেতে আমার খুব ইচ্ছা হয়......।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
লেখায় কিছু বাস্তবতা আছে (কিছু বলেছি এজন্য>আসলেই কি মন্ত্রীরা মন্ত্রী না থাকলে তাদের আত্মীয়রা ছেড়ে যায়? কারণ এক মৌসুমের কামাই খেতেই তো তিন পুরুষ দিব্যি চালিয়ে নিতে পারবে।) আর তাদের এই বিবেক যদি কখনও জাগ্রত হবেই তবে এমন তো হতনা...........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।