ক্লান্ত আমি শান্তু জীবনের প্রয়োজনীয়তায় আজ আমি ক্লান্ত চলার পথে কেন জানি থেমে যাই হারিয়ে ফেলি দিশা খুজে বেড়াই হারানো কিছু। কেন জানি নিজেকে বিবর্ন মনে হয় মনে হয় হারিয়ে ফেলেছি, জীবনের পাওয়া থেকে, অনেক রং। যার জন্য আজ নিজেকে বিবর্ণ দেখায়, নিজের বর্ণ খোঁজে ঘুরে বেড়াচ্ছি জীবনের এপ্রান্ত থেকে ঐপ্রান্তে খুজে বেড়াচ্ছি জীবনের প্রয়োজনীয় কিছু। জানি না জীবনের মোড় কোন দিকে যায় পাবো কিনা হারিয়েছি যা !! দিন শেষে ক্লান্ততা নিয়ে ঘরে ফিরতে হয় শুনতে হয় মা বা এবং ভাই বোনের আত্মচিৎকার আর ও প্রিয়তা যার খোজে আমি দিশেহারা।বলে, মুক্তি দাও আমাকে তোমার জীবন থেকে বন্ধুরা যেন দূরে ঠেলে দেয়! বেলা থাকতে ও অবেলায় পাড়া প্রতিবেশী বোঝা মনে করে অথচ দেয়না কেউ জীবনের এতটুকু রং। সবাই বলে জীবনের কাছে আবেগের ঠাঁই নেই, ঠাঁই নেই অনুভুতির জীবন বেড়ে উঠে, বাস্তবতার কঠিন মাটিতে। তাই আজ আমার বাস্তবতা ও তার ব্যতিক্রমনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রজাপতি মন
সবাই বলে জীবনের কাছে
আবেগের ঠাঁই নেই,
ঠাঁই নেই অনুভুতির
জীবন বেড়ে উঠে,
বাস্তবতার কঠিন মাটিতে। আগে বিশ্বাস করতাম না এই কথাগুলো। কিন্তু আজ বিশ্বাস করি খুব দৃঢ়ভাবেই সত্যিই জীবনের কাছে আবেগের কোন ঠীঁই নাই। বোকারা বাদে সবাই বাস্তববাদী।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।