তোমার ভেতর আর এক অদ্ভুত তোমার বসবাস হৃদপিন্ডের তিল তিল ঘামে জন্ম হয়েছে তার, এক নির্ভেজাল প্রেম অন্তরীণ মোহনার কাছে বিস্মৃত কান্নায় কেঁপে কেঁপে তার বসবাস। এক অদৃশ্য আত্মার অস্তিত্ব নিবিড় রক্তকণা নির্বাক বিস্ময়ে পাঁজরের সবটুকুর দাবিদার।
সুখ দুখের অতলান্তে স্বপ্নীল জোয়ার ভাটা উপকুল জুড়ে আমার পূর্ণতিথির মরাকোটাল, ভরা কলস ছলকে উঠে বিশুদ্ধ মাতৃত্বের মায়ায় যমুনা পাড়ে বিনোদিনীর উতলা হাঁসি দেখে কামনার প্রাসাদে হয়ে যাই সম্রাট শাহজাহান।
দিনে দিনে হরিনী দুটো আরো পরিনত হয় বেড়িয়ে আসতে চায় তার অমৃত রসের শুভ্র ধারা, ব্যাথার বসন জড়িয়ে আকাঙ্ক্ষার আঁচিঘরে জোনাকি রাতে জন্ম দিলে শিশু চন্দ্রমুখীরে।
সেই থেকে স্রোতস্বতী নদী গতি ঘোরাল উজানে হরিনী দুটোও বিহারীনি হল জোনাকির বনে, মধুর ঈর্ষা আর অজানা অভিমানের তাপে সোহাগা ফুটল আমার বসন্ত বাগানে।
তবু তোমার বিশ্রদ্ধ প্রেম অদৃশ্য স্বপ্নডানা ভর করে বকুল প্রভাতে সুগন্ধি ছড়িয়ে যায় শরতের শিশির, নয়নে কাজল এঁকে চন্দ্রমুখীরে বসালে কোলে আর মিশ্র প্রেমের বেদীতে পূজারী করলে আমায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
প্রতিটা স্তবকই একটা নতুন রূপ নিয়ে হাজির হয়েছে, নারীর রূপ বদলেছে প্রেমিকা থেকে মাতৃত্বে, আর জনক হয়ে উঠেছে প্রেমিক পুরষ। অদ্ভুত মায়াময় সম্পর্কের সুন্দর একটা চিত্রপট। দারুন লাগলো জ্যোতি ভাই।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।