হাজার বছরের পুরনো গোরস্থানের নিস্তব্ধ নীরবতায় কাঁপছিল বাতাসের পেখম গুলো জোনাকিদের সুখের মিছিল কালোর মায়াজালে অসহায় বন্দী ...। দীপ্ত আভার বিরহ ব্যথায় পুষ্পকলির কচি ঘুম... কাঁদে বেদনায় অধরা মিলন যদি হায়! অধরাই থেকে যায়-
বিন্দু কণা আলোর ছটা কোথাও নেই শুধু আঁখি কোনে এক ফোঁটা নীল জল ... খুঁজে বেড়ায় কোমল প্রভার গভীর অতল এক থোকা সোনালী রোদ্দুর আছে কি কোথাও ?
আঁধার তিমির করে চুরমার আঁকতে পার কি কেউ! পৃথিবীর ক্যানভাসে নিষ্পাপ রবির মুখ ...। ছড়িয়ে দিতে পার কি ? নির্মল কুয়াশার ললাট জুড়ে একটি উদ্ভাসিত নবীন ভোর – নিকষ কালোর কফিন ভেঙ্গে খুলতে পারো ? নীল আকাশে সাদা মেঘের দোর!
আছে কি কেউ ! আছে কি কেউ !
সূর্যের বুক চিরে বইয়ে দিতে সুবিশাল আলোর ঢেউ
না ... কেউ নেই ...কেউ নেই প্রভু...! শুধু তুমি... তুমিই তো সেই !
আমার জীবনের এক একটি দীর্ঘ অমাবস্যা শেষে নতুন ভোরের এক...অদ্বিতীয় আলোর স্রষ্টা ! তুমিই তো সেই...তুমিই তো সেই !
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালেহ মাহমুদ
আমার জীবনের এক একটি দীর্ঘ
অমাবস্যা শেষে
নতুন ভোরের
এক...অদ্বিতীয়
আলোর স্রষ্টা !
তুমিই তো সেই...তুমিই তো সেই !
---------- অনেকদিন পর এলাম এবং অসাধারণ এই কবিতাটি দিয়েই পাঠ শুরু করলাম। শুভেচ্ছা তানি হক।
শেখ একেএম জাকারিয়া
আঁধার তিমির করে চুরমার আঁকতে পারে কি কেউ! । এখানে আঁধার ও তিমির সমার্থক শব্দ।এখানে কি লিখেছেন আপনি বুঝতে পারছিনা ..আঁধার, তিমির করে চুরমার নাকি আঁধার চুরমার করে আকঁতে পারে কেউ?
ধন্যবাদ জাকারিয়া ভাই ... আসলে এটি আমার অসতর্কতার ভুল ... ব্যাপারটি চোখে পড়েনি ... আমি সংশোধন করে নেবো ।। আপনাকে শুভেচ্ছা... সময় করে আমার আঙিনায় আসলেন বলে ।।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।