যে-ই হওনা কেন তুমি গ্রাস কর যদি ভূমি সব আঘাত সহিব এ বে তবু করিব মাতৃভূমীকে রক্সে তুমি যদি হও পরাশক্তি- যদি হও আগ্রাসী অপশক্তি, গ্রাস করা যদি হয় তোমা রীতি, তবু এ মনে জাগিবেনা ভীতি। শুনে রাখো হে বিশ্ববাসী শুনে রাখো হে প্রতিবেসী, আমরা এমনই এক জাতি- মরিব তবু ছাড়িব না সত্য নীতি। ট্যাংকের তলায় প্রান দিব কামানের মুখে বুক ফুলিয়ে দাড়াবো, ঝাঝরা হবো মেশিনগানের গুলিতে তবু পারিবেনা এজাতিকে রূখতে। জাতির লাল সবুজ এই পতাকা যেন অজেয় এক চলনত চাঁকা, সংগ্রাম করে জয়ী হওয়ার দেশ সে যে প্রানপ্রীয় মোদের বাংলাদেশ ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মনির খলজি
আত্ম প্রত্যয়ী ও দৃঢ় সংকল্প বদ্ধ বাংলা মায়ের প্রতি অসীম ভালবাসা যার মর্যাদা রক্ষণে বারবার প্রাণ উত্সর্গ করতে উদ্যত ...কবির এই সুন্দর মনোভাব অনুকরণীয় যা সকলের অনুপ্রেরণা হয়ে থাকবে .....ভীষণ ভালো লাগলো ! শুভকামনা রইল !
রোদেলা শিশির (লাইজু মনি )
বিদ্রোহী ভাব আছে বটে ! উত্তাল জনসমুদ্রের দুর্দান্ত মিছিলে মেশিনগান ,কামান , বারুদের বিদঘুটে গন্ধ আর অমানবিক রক্ত চক্ষুর ঝলকানির অগ্নিমুখে যে মানুষ দুঃসাহসিক প্রত্যয়ে মাথা তুলে দাড়াতে পারে .... বাঙালি সে নয়তো কে ? এই তো চাই ..... ! বাংলাদেশের দামাল ছেলে .
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।