এইতো সেদিন, অফিস বিড়ম্বনার পথের বাঁক ছেড়ে হাটছিলাম এক নতুন পথঁ ধরে। আর সেই পথেই দেখা হল অচেনা এক বন্ধু সাথে মুখখানা বড্ড চেনা চেনা লাগছিল, সে কি কিশোর বন্ধু ছিল? ভাবতে পারছি না, পথের ধুলার উপর যেন ভেসে উঠল বন্ধুদের এক ঝাঁক স্মৃতির মুখাবয়ব। হ্যাঁ,না, প্রশ্নের মুখোমুখী হতেই সে বাদ গেল বন্ধুদের তালিকা থেকে; তবু সে আমার কোন এক বন্ধুর! ঠিক যেন ঐ বন্ধুটার হবুহুব অবয়ব; তাইতো এত চুলচেরা হিসেবের রাফখাতায় করছি আঁকিবুকি।
প্রজন্মের সময় পেষা সৃজন, কালের অহমিকায় আমি আমরা গুহা শৃঙ্খল ভেঙ্গে নেমেছিলাম পথে সেই পথের আকড় সময়ের ডানপিটে তন্দ্রায় খুঁজে ফিরে আজও সেই বন্ধুরে?
সে যে আমার বন্ধুর মত ঐ যে, ঐ বন্ধুর সহজাত প্রজন্ম হয়তো তাই হাত মিলালাম, হূদয় ছোঁয়া সমীহ, এসো বন্ধু বুকে! মানুষ আমরা সবাই বন্ধু স্বজন হউক সে পথের বাঁকে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিরব নিশাচর
............................ দাদা, এইবার যে আপনার কবিতা কেন এখনো পরা হয়নি বুঝলাম না .... কবিতার বার্তা মনকে ছুয়ে গেল... "এসো বন্ধু বুকে!
মানুষ আমরা সবাই বন্ধু স্বজন
হউক সে পথের বাঁকে।" যাই হোক, ভালো থাকবেন ... আর পাঠক হিসেবে সময় পেলে দেখে আসবেন আমাদের কবিতা... এই সংখ্যায় অনেক ভালো কবিতা আছে...
প্রজাপতি মন
সে যে আমার বন্ধুর মত
ঐ যে, ঐ বন্ধুর সহজাত প্রজন্ম হয়তো
তাই হাত মিলালাম, হূদয় ছোঁয়া সমীহ,
এসো বন্ধু বুকে!
মানুষ আমরা সবাই বন্ধু স্বজন
হউক সে পথের বাঁকে।
সুন্দর!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।