বিলাসী তুমি বসন্ত বারমাসি বলো তুমি কোন কাননের ফুল ভ্রমরার মেলা কত খেলাখেলা কতক করে ভুল।
বিনোদিনী তুমি কার ছেলে বলো কোলে তোমার ওহে সংসার বিহারী কে সে পথভ্রষ্ট যার ভুলে নষ্ট কষ্টে নিয়ত আহাজারি।
মায়াবতী তুমি নারী ছেড়া ধন আঁকড়ে ধরো বুকে এ কার আমানত মায়া মরার মায়ায় লালিত একি কুদরত না কারামত? সোহাগী তুমি নিজের রক্ত মাংসে কর্ষিত ফসল যে রাজ সন্তান সে কি হবে তোমার ত্রাণ দিবে কি যোগ্য সম্মান ?
অপয়া তুমি ছেড়ে দিবে সব সবকিছু এক নতুন জীবনের আশে তাই কি হয় তুমি যে অসহায় প্রকৃতিও তাই হাসে।
সুমাতা তুমি সপে দিলে নিজের প্রাণ ঐ শিশু শিশু সন্তানের বুকে মরা জরা চিন্তা চেতনা সব আজ তারই সুখে দুঃখে।
বিবাদী তুমি বাদী এ সমাজ যে সমাজের তো হয়নারে বিবেক কপাল দোষে দুর্গতি বলে কাঁদে প্রেমের আবেগ।
বীরাঙ্গনা তুমি তোমার এ জীবন যুদ্ধের তুমিই সাহসী যোদ্ধা নারী ছলনা করতে জানোনা মা তাই তোমায় শ্রদ্ধা করি।
মাগধি তুমি একালবেলা এবেলা ওবেলা তোমাকেই সইতে হয় দুর্জয় নারী তোমার জন্য বলি বারবনিতারাও মা হয়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এমএবি সুজন
আমি ধন্য সবার মন্তব্য পড়ে। আপনাদের মতামত ও অনুপ্রেরণা আমার প্রাণশক্তি বাড়িয়ে দিবে অবিচল আস্থায় সুদৃঢ় থাকবার প্রত্যয়ে। এইতো চরম পাওয়া আর কি চাই! মন্তব্যকারী সবার প্রতি আমি স্বকৃতজ্ঞ ও বিনয়াবনত ধন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।