স্বাধীনতা তুমি বঙ্গবন্ধুর একাত্তুরের ভাষণ , স্বাধীনতা তুমি মুক্তির শ্লোগান , স্বাধীনতা তুমি এক আকাশ রক্তের বিনিময় , স্বাধীনতা তুমি বাংলার দামাল ছেলে , স্বাধীনতা তুমি লাকও শহীদের ত্যাগ , স্বাধীনতা তুমি মুক্ত আকাশে পদচরন , স্বাধীনতা তুমি বাংলার মানুষের প্রাণ , স্বাধীনতা তুমি বাংলাদেশ বেতার , স্বাধীনতা তুমি আমার মায়ের মুখের হাসি , স্বাধীনতা তুমি যুদ্দ অপরাধীর বিচার , স্বাধীনতা তুমি লাল সবুজের পতাকা...............।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তাপসকিরণ রায়
স্বাধীনতার জয় গান শুনলাম আপনার কবিতাতে,একটি ধারা বদ্ধ কবিতা--বিষয় বস্তুকে তত ভলো ভাবে উপস্থিত করতে পারল বলে মনে হলো না,ভাই ! তবু প্রচেষ্টা প্রশংসনীয় বলতে হবে.
রোদের ছায়া
মুক্তিযোদ্ধা নয় কবিতাটি স্বাধীনতার উপর লেখা তবে আরও যত্ন নিয়ে লেখা দরকার ছিল আর শিরনামটি অন্য কিছু হলে কবির নিজের স্বকীয়তা ফুটে উঠত । যুদ্দ =যুদ্ধ ,একাত্তুরের=একাত্তর , পদচরন =পদচারণ ,লাকও=লাখো । এক আকাশ রক্তের বিনিময় ???
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।