আয় বৃষ্টি আয়

বর্ষা (আগষ্ট ২০১১)

আরাফাত মুন্না
  • ২৯
  • 0
  • ১২৮
ঝুমঝুম ধুমধুম
আয় বৃষ্টি আয়
তোর আশায় বসে আছে
ছোট্ট খোকায়।

বাঁশ পাতার না্ও দেব
ছেড়ে তোর জলে,
পুকুর নদী ভরে যাবে
জলে টলমলে।

পাখি ফুল ব্যাঙ
গাইবে তোর জয়গান,
চুরি করে দেব তোরে
দাদীর বাটার পান।

এই বৃষ্টি চট্ করে
তুই চলে আয় না,
তোরে ছাড়া খোকা যে
ভাত খেতে চায় না!
(১.৩.২০০৫)
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মুস্তাগীর রহমান সুন্দর!প্রশংসাযোগ্য.........
sakil এই বৃষ্টি চট্ করে তুই চলে আয় না, তোরে ছাড়া খোকা যে ভাত খেতে চায় না! // সুন্দর ছড়া ।
ফয়সাল আহমেদ bipul খোকা হয়ে গেলাম যে ভাইয়া l অসাধারণ , অসাধারণ ছড়া l এত মিল খুঁজে পাব কোথায় বলোতো l শুভকামনা রইলো l
রোদেলা শিশির (লাইজু মনি ) খোকাকে বলো বৃষ্টি নানোর বাসায় বেড়াতে গেছে . আসতে late হতে পারে.
আহমেদ সাবের কিছু ছন্দপতন হয়েছে। লিখতে লিখতে ঠিক হয়ে যাবে। তবে, ভাল অবশ্যই লেগেছে।
কৃষ্ণ কুমার গুপ্ত চুরি করে দেব তোরে দাদীর বাটার পান। এই লাইনগুলো পড়ে অনেক পুরনো কথা মনে পরে গেল ......খুব সুন্দর ....শুভেচ্ছা রইলো....
শাহ্‌নাজ আক্তার মিষ্টি একটি ছড়া পড়লাম .......
খোরশেদুল আলম ছড়াটি অসাধারণ, শুভ কামনা রইল।
দীপক সাহা খুব সুন্দর একটা শিশুতোষ ছড়া। ভাল লাগলো।

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী