আজ ও ভুলতে পারিনা সেই কষ্টের কথা

কষ্ট (জুন ২০১১)

সালমা Mahmud
  • ১৪০
  • ১২০
আমার ভালবাসা হারিয়ে গেছে অনেক আগে।শুধু ওর মাকে পাঠানো চিঠি টা রয়েগেছে আমার কাছে।

শ্রদ্বেয় ‘আম্মাজান’ তারিখঃ ৩১-০৩-২০১১ইং

প্রথমে আমার সালাম গ্রহন করবেন। আশারাখি আপনারা সবাই ভাল আছেন। আর ভাল থাকারি কথা।

‘আম্মাজান’ গত ০৮-০২-২০১১ইং তারিখে আমি আপনার কাছে ক্ষমা এবং আপনার মেয়ে সালমা কে আপনার কাছ থেকে ভিক্ষা চাওয়ার জন্য আপনাদের বাসায় আসি। কারন আমি আপনার মেয়ে সালমা কে ভালবাসি। যদিও আপনাদের বাসায় এসে দেখি আপনাদের বাসায় তালা লাগানো ছিল। আমি পাসের বাসার এক জনের কাছ থেকে শুনেছি আপনারা নাকি ডাক্তারের কাছে গিয়েছেন। যদিও আপনারা বাসায় ছিলেন। আমি প্রায় দুই ঘণ্টা মতো আপনাদের বাসার রাস্তায় ঘুরা-ফিরা করি এবং ভাবি কখন আপনারা ডাক্তারের কাছ থেকে আসবেন।

এর মধ্যে আপনার ছেলে এবং তার বাড়াটিয়া মাস্তানেরা আমাকে ধরে নিয়ে যায়। তারপর ওরা আমাকে মার-ধোর করে এবং আমার মোবাইল ও টাকা নিয়ে যায়। যদিও এই গুলোর প্রতি আমার কনো লোভ নেই। তাই আমি নিরবে সব কিছু সহ্য করেছি।

‘আম্মাজান’ আমি আপনার মেয়েটিকে অনেক অনেক অনেক বেশি ভালবাসি। সালমা ও আমাকে ভালবাসে। যার প্রমান স্বরূপ আমি একটি DVD তে আমার এবং সালমার প্রেমের কিছু কথা লোড কোরে এই চিঠিতে দিয়েছি। আশা করি নাদিম এর কম্পিউটারে দেখে ও শুনে নিবেন।

‘আম্মাজান’ আপনিতো বলে ছিলেন আপনি নাকি আমাকে কখনো দেখেননি, তবে আপনি ছাড়া আপনাদের ঘরের সবাই আমাকে দেখেছে এবং কথাও হয়েছে। যেমন তাকলিমা, মরশেদ ভাই, মনির, মিলি আপু………

‘আম্মাজান’ যেহেতু আপনি আমাকে দেখেন নাই তাই আমার একটা ছবি দিয়েছি। জানিনা আমাকে দেখার পর আপনার কাছে কেমন লাগবে। তবে একটা কথা, আমিও মানুষ আর আপনিও মানুষ। কাউকে দেখে মুল্যায়ন করা যায় না। আবার ছোট ও মনে করা যায় না।

‘আম্মাজান’ আপনাকে বোধহয় অনেক বিরক্ত করলাম। আমাকে ক্ষমা করে দিবেন। সবাইকে নিয়ে ভাল থাকবেন। আমার জন্য দোয়া করবেন যাতে আপনার মেয়েকে অতি শীঘ্র আমার জীবন সাথী হিসেবে পাই। আল্লাহাফেজ…………………………।

সালমা-মাহমুদ
মোবাইলঃ ০১৮২৭৮৯৫৮৫২
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালমা Mahmud উপকুল দেহলভি ভাই আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটা কমেন্টস করার জন্য .....................
উপকুল দেহলভি সৃতি ঘেরা অনন্য এক চিঠি, ভালো লাগলো, সুন্দর আলোকিত আগামীর দিকে এগিয়ে যান; শুভ কামনা আপনার জন্য.
সূর্য দোয়া করি এই **অমর সৃষ্টি**র জন্য তুমি "national literature award" পাও
সালমা Mahmud যারা আমাকে কমেন্টস করেছেন তাদের সবাইবে ধন্যবাদ .......... দোয়া করবেন যাতে বিজয়ী হতে পারি ................
সালমা Mahmud নিভৃতে স্বপ্নচারী (পিটল) আপনাকে অনেক ধন্যবাদ আমাকে এত সুন্দর কমেন্টস করার জন্য .............
নিভৃতে স্বপ্নচারী (পিটল) Jotil lekhesen vai.......bohut valo laglo.....suvo kamona roilo apner jonno...
সালমা Mahmud uttam আপনাকে অনেক ধন্যবাদ আমার লেখায় কমেন্টস করার জন্য ..............
সালমা Mahmud রনিল ভাই আসলে আমি সাবের বলতে আহমেদ সাবের ভাই এর কথা বলেছি .................
রনীল N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL# সালমা ভাই!?! আপনাকে ও অনেক ধন্যবাদ! সাবের ভাই- "ভইর" জিনিষটা কি ?

০১ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৪ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪