অনর্থ পথ্য চারণ শেষে রিক্ততার বর্জ্য ভরা বিনিদ্র প্রিয়তা নামলে মনে পড়ে- আমার ভেতর আমি বলে কিছু একটা কোন দিন ছিলো না। ভুলো মনে ধূলোয় মোড়া দেয়ালটা স্পর্শ করে খোঁজা হত- ইতঃস্তত তাকিয়ে থাকার ভগ্নপ্রায় দিনগুলো।
ছাতের কোণায় এখন বহু অধ্যবসায়ে গড়া ঝুলের বাসর, নিরেট ভাগ্যের দামে কর্তৃত্বের কেনা দামী দামী প্রশ্নগুলোর জবাব দিয়ে যায়। চাঁদের পাশে জ্যোৎস্নার আঁকিবুকি ছটা ফেলে অপারগ আক্রোশকে ভেংচি কেটে বুঝিয়ে দেয়, ফেরারী ছিলো আমার অপরাধ।
আমার মূর্তিমান পাথরটার চোখ জুড়ে জ্বলজ্বল করে বিষাদ মাখা শিশিরগুলো, আর্তনাদে নয়, হাতছানিতে নয়; প্রাণান্তকর প্রচেষ্টার পর শুধু ফিসফিসিয়ে বলে- আমি মুক্তি চাই...........।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
আমার মূর্তিমান পাথরটার চোখ জুড়ে
জ্বলজ্বল করে বিষাদ মাখা শিশিরগুলো,
আর্তনাদে নয়, হাতছানিতে নয়;
প্রাণান্তকর প্রচেষ্টার পর শুধু
ফিসফিসিয়ে বলে-
আমি মুক্তি চাই...........। অসাধারণ।অসাধারণ।শুভ কামনা আর ভোট রইল।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
প্রতিনিয়ত জীবনের কঠিন বাস্তবতার সাথে অভ্যস্ত হতে হতে এক সময় আমরা যেন নিজেদের হারিয়ে ফেলি। নশ্বর কিছু চাওয়া-পাওয়ার হিসেব কষে অনুভূতিগুলোকে খোদাই করার ব্যর্থ চেষ্টা করি নির্লিপ্ত খোলশের মুখে। হারিয়ে ফেলি প্রতিদিনের জ্যোৎস্নায় ধোয়া; শিশির মাখা সেই চিরচেনা "আমি" টাকে। পার্থিব অসুখের দোহাই দিয়ে অকপটেই এড়িয়ে যাই পাথর ভেঙে তার বেরিয়ে আসার হাহাকারটাকে।
০১ ফেব্রুয়ারী - ২০১১
গল্প/কবিতা:
৭ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।