হীরা আর চুন্নী পাশাপাশি দুই বাড়ি দু'জনেই সুন্নী। প্রতিদিন দেখা হয় মসজিদে পাঁচ বার আর বাকী ক্ষণ দিনে শুয়ে বসে কারবার।
রোজ তাই পথে পথে দু'জনার দেখা হয়, হাই হ্যালো ছাড়া আরও কত কিছু কথা হয়।
তারপর একদিন... বিশ্বকাপ এলো ঐ হৈ চৈ দু'জনার...পুরাতন ফ্ল্যাগ কই!
দু'জনার ছাদে ওড়ে দু'দলের পতাকা এইবার ঝগড়াটা এনে দেবে ব্রাজুকা।
হীরা করে ব্রাজিল, চুন্নীর দল আর্জেন্টিনা একের মন্তব্যে অন্যকে বলতেই হবে- "জ্বি না"।
দূর ব্রাজিলে খেলা হয় আর তাদের মাঝেতে বিবাদ মনে পড়ে বাংলার সেই 'বনের মোষ তাড়ানো' প্রবাদ।
নেইমার দিলে গোল হীরাতো বেজায় খুশি চুন্নী বলে ওফসাইট ওটা- রেফারি ভুলে বাজায়নি বাঁশি। আর মেসি ওদিকে দেয় গোল যখন হীরা বলে ও ব্যাটা দাঁড়িয়েই থাকে, খেলেটা যে কখন!
নেইমার আর মেসি তে গলাগলি ভাব হীরা আর চুন্নীর মাঝে সে বোধের অভাব।
এই কবিতায় যেমন নেই কোন রম্য নেইমার ও মেসির তুলনাও নয় কাম্য।
দু'জনেই ভালো খেলে ভালো তো দুইটাই দল অথচ মিছেমিছে তর্কে মাতে হীরা আর চুন্নীর মত একদল খল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রনীল
ব্যাপারটা ঠিক বনের মোষ তাড়ানো না, বরং মনের ভেতরের পাগল মোষগুলোকে পোষ মানানর মত। টেন্ডুল্কার আর লারার মত করে নেইমার আর মেসির তুলনা হবেই। তবে এ নিয়ে মাত্রা ছাড়ানোটা কোনভাবেই সমর্থনযোগ্য নয়। বেশ চমৎকার থিমটা সাজিয়েছেন, মাঝে একটু সুর কেটেছে অবশ্য...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।