শোকার্ত দাবানলে জ্বলে যায় জীবন। আমার পেটে অনেক ক্ষুধা ক্ষুধার্ত সন্ন্যাসী হয়ে ছুটেছি পৃথিবীর দ্বারে কেউ গ্রহণ করে নি ভিক্ষুকের মত শূন্য থালায় দুয়ারেই....... আমার পেটে বড়ই ক্ষুধা, হায় তোমার জন্য অনেকে আজ অবাধ্য যাযাবর নিশাচর জীবনে অপরাধের স্তুপ টোকাই হয়ে ফিরে আসা জীবনের পথে বস্তিবাসীর কোলাহল সংসারে নীরবতা কাজের মেয়েটির নেত্রে নির্ঝর অশ্রু শরণার্থী শিবিরে এ কেমন অক্লেশ দুখখো দিনমজুরের পারিশ্রমিক সংগ্রাম এক-অনেক ফুল নিয়ে ভালোবাসার দৃশ্য অবলোকন করে কোনো বালিকা_ একটু খেতে চায় গোশত ভাত_ না হয় কিঞ্চিত পেলা, রিক্সাওয়ালার দীর্ঘশ্বাসে আশার প্রদীপের নিষ্প্রভ সমাপ্তি শ্রমিকের মাথার ঘামে ভূমিতলে বেদনার পারাবার ক্ষুধা, তোমার জন্যই এই বাস্তবতা আজ আমি নির্বেদ, জীবনের আসক্তি থেকে তোমাকে সান্ত্বনা দিয়েই তবে....... তারপরও কেন? আমার উপর ভর করে এক করালগ্রাসী হিমালয় হায়, আমার পেটে আজ বড়ই ক্ষুধা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম
বেশ কিছু সুন্দর ও বাস্তব কথায় কবিতায় তুলে ধরেছেন ভাল লাগল । অনেক ভাল লিখেছেন সবার পরামর্শ মেনে নিয়ে আগামীতে আরও ভাল লেখা উপহার দিবেন সেই প্রত্যশায় শুভকামনা !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।