বাংলা

গ্রাম-বাংলা (নভেম্বর ২০১১)

হেলেন
  • ৩৩
  • 0
  • ১০৯
হে বাংলা মধু সরবর
অপরুপ রুপ তোমার
ধন্য হল জীবন আমার।
চোখ বুঝলে অন্ধকার
দেখি সদা হাস্য উজ্জল
আলোকিত মুখ তোমার
জোনাকীর আলোয়।
গোয়াল ভরা গরু আছে
পদ্ম পুকুর ভরা মাছ,
ফুল ফল ধানের শীষ
এ সৃষ্টি কর্তার আশীষ।
চোখ জুড়ায় দেখে
তোমার সবুজ প্রান্তর,
জন্ম হোক আমার
তোমার কোলে শতবার।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন ম. আজিজ আরও ভাল আশা করছি।
সূর্য এই রে কাজ সেরেছে। আচ্ছা "পদ্মপুকুর ভরা মাছ" সেই পুকুরটার ঠিকানা দেয়া যাবে? ইয়ে, আমার আবার মাছ ধরার একটা নেশা আছে তো তাই, হা হা হা । কবিতা ভাল হয়েছে। আরো ভালোর আশা তো করতেই পারি নাকি?
মোঃ আক্তারুজ্জামান এ সংখায় প্রায় সবার লেখায় (গ্রামগুলি) নাই নাই'টা বেশ প্রকট হয়ে উঠেছে আপনার লেখায় পেলাম- গোয়াল ভরা গরু আছে পদ্ম পুকুর ভরা মাছ| খুব ভালো| শুভেচ্ছা....
Muzahidul Islam ভালো।
প্রজাপতি মন মোটামুটি ভালো লেগেছে।
ওবাইদুল হক ভাবনার কাছে হার মানেতে বাধ্য হলাম ্ আশা করি সামনে আরো বেশি বেশি লেখা নিয়ে আমাদের মাঝে বেচে থাকেবেন । শুভকামনা ।

১৬ জুলাই - ২০১১ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী