মানব, তুমি বলেছিলে ভালোবাসা মানে প্রেম আর বিশ্বাসে মোড়ানো বন্ধুত্ব.. আমার মনে হয় ভালবাসা হলো অদৃশ্য আলোর মাঝে দৃশ্যমান অন্ধত্ব! এইসব দূর্বোধ্যতা নাহয় কবিতায় থাক, গল্পের শেষ থেকে শুরু করা যাক.. শীতের রাজত্ব তখন সবে হাতছাড়া হলো, বলা নেই কওয়া নেই আচমকা বসন্ত এলো! তবে ফুল পাখি আর বাসন্তী শাড়ি মানেই কিন্তু সকলের বসন্ত নয়.. প্রিয়তমেষুর হাতে হাত রাখলেই কারো কারো বসন্ত উৎসব শুরু হয়! উদাহরণ চাও? তুমি পাশে দাড়াতেই দুপুর পালিয়ে বিকেল.. ধুসর পিচের রাস্তায় ফুটে আছে শিমুল, শহুরে যান্ত্রিকতা ছিড়ে ডাকছে কোকিল! আর আমরা দুজন ভালোবাসার অন্ধতায় হয়ে উঠেছি বসন্তের প্রতিচ্ছবি!
-তোমার মানবী
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Fahmida Bari Bipu
হুউম, কবিতা অনেকদিন পড়া হয় না। তবে জলধারা মোহনা'র অসাধারণ অভিব্যক্তিমাখা কবিতা পড়ার জন্য হলেও মাঝে মাঝে আসা যেতেই পারে। চমৎকার লাগলো। ভাব...ভাষা! পরিণত কবিতা বলতে যা বোঝায় তা পাই তোমাদের কবিতায়। (কাদের কথা বলছি জানো নিশ্চয়ই, তুমি, তানি, পণ্ডিত মাহি আর পান্না ভাই। :) আমার প্রিয় চতুর্জন কবি।) শুভেচ্ছা মোহনা।
ওয়াহিদ মামুন লাভলু
ফুল পাখি আর বাসন্তী শাড়ীর মাঝে যে বসন্ত তার চেয়ে প্রিয়জনের হাতে হাত রাখার বসন্ত উৎসবই ভালো। কারণ হাতে হাত রাখার বসন্তের মাঝে প্রেম ও ভালোবাসা সুনিশ্চিত। আর জীবনের জন্য তথা বেঁচে থাকার জন্য তো প্রেম ভালোবাসাই চালিকাশক্তি। অনেক অনেক ভালো লাগলো। আমার শ্রদ্ধা গ্রহণ করবেন। আপনার জন্য অশেষ শুভকামনা রইলো।
আপনি তো অনেক মানসম্পন্ন কবিতা লেখেন। আপনার কবিতায় মন্তব্য করার যোগ্যতাই আমার নেই। তবুও করেছিলাম। আর এখন আপনার উত্তর পেয়ে মনে হচ্ছে কবিতা কিছুটা হলেও বুঝতে পারি আর কি! অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।