নারী বড় স্বার্থপর

কষ্ট (জুন ২০১১)

মোঃ শরীফুল ইসলাম শামীম
  • ২২
  • 0
  • ২৫৯
পৃথিবী রেখা হয় তো রয়েছে বাঁকা
পথের মাঝে হল তোমার সাথে দেখা
প্রথম দেখায় একটু ছোখাচোখি
নয়ন রুবির মাঝে ভালোবাসা আকাঁ আকি।

পৃথিবী ঘুরেছে বেশ
ভালোবাসার দেখা দিয়েছে লেজ
গগনে শশী আর তারা
নয়ন রুবির ভালবাসা গড়া।

জ্যোস্না ভরা রাতে
তাদের হল দেখা,
সেদিন থেকে ভালোবাসা
পৃথিবীর বুকে হল ভালোবাসা
পৃথিবীর বুকে হল লেখা।
চুপি চুপি দেখা
চুপি চুপি কথা,
দুজনে দুজনেকে দেয়
তাদের কায়ার লতা।

আনন্দ উল্লাসে কেটে যায় দিন
রুবি নয়নে না দেখিলে
ভাবে দূরে রয়েছে শত দিন।
কাটত না দিন রজনি
নয়ন কে ভরে তার চোখের মনি।
এমন ভালোবাসে সে
না দেখিলে কেঁদে বুক ভাসে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Md Roke vai 551 নারী বড় স্বাথপর অনেক সুন্দর হয়ছে
sakil শিরোনামের সাথে কবিতার কোনো মিল খুঁজে পেলাম না . প্রেমের কবিতার মত লাগলো কষ্ট দেখতে পেলাম না . এসব দিকে খেয়াল দিলে আপনি আরো ভালো লিখতে পারবেন নিশ্চয় .
সালমান ফারসি কবিতার নামটা শুনেই আটকে গেলাম। আরো চেষ্টা করতে হবে ।
খোরশেদুল আলম ভালো তবে কবিতাকে আরো যত্ন করে লিখতে হবে।
Muhammad Fazlul Amin Shohag Khub Valo Laglo Ti Poconder Talikate Joog holo, Thanks
সূর্য শরিফুল, সংখ্যায় তুমি অনেক বেশি যেখানে আমার মোট ১১টা গল্পকবিতা সেখানে তোমার ২৩টা। এবার কোয়ালিটির দিকে মন দাও। কম লিখ কিন্তু ভাল লিখার চেষ্টা কর। উপমা ব্যবহারে যত্নবান হতে হবে। আর কবিতায় কি তুলে ধরতে চাও তা আগে ঠিক করে নিবে। এই পোস্টটা আক্রোশ ভরে দেখোনা ভালর জন্যই বলা।
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) ভাই মোঃ শরীফুল ইসলাম আপনার কবিতার যে নাম দিয়েছেন (( নারী বড় স্বার্থপর )) আসলে সব নারী কিন্তু স্বার্থপর নয় । তবে কবিতার ছন্দ প্রশংসনীয় , আমার কাছে ভাল লেগেছে বিশেষ করে ((জ্যোস্না ভরা রাতে তাদের হল দেখা, সেদিন থেকে ভালোবাসা পৃথিবীর বুকে হল ভালোবাসা পৃথিবীর বুকে হল লেখা। চুপি চুপি দেখা চুপি চুপি কথা, দুজনে দুজনেকে দেয় তাদের কায়ার লতা।)) চালিয়ে যান । শুভ কামনা রইলো।
Abu Umar Saifullah ভালো হলো কিন্তু সব নারী সাথ্যপর না নারী বলতে সব স্ত্রী লিঙ্গ কে বুঝায় এই ক্ষেত্রে আপনি প্রিয়সিকে বুঝতে পারতেন, মা ও নারী বোন নারী আবার বন্দবি ও নারী.
junaidal খুব ভাল হয়েছে। তবে বানানের প্রতি একটু খেয়াল রাখলেই চলবে।

৩১ জানুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ৩৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী