অনেক পথ হেঁটেছি ক্লান্তি স্পর্শ করেনি কখনো থেমেও যাইনি কোন পথের বাকে । সবুজ ছায়া আমার মাথার উপর ছাদ হয়ে ক্লান্তিহীন মায়া জড়িয়ে প্রতি স্পন্দনে । সময়-অসময় , সবুজের গালিচাতে হেঁটেছি অবুজ মায়া গৌধূলির শিরোনামে । অকারণে অর্থহীন প্রিয় সময়ই বলব । বিবর্ণ হয়ে গেল চেনা গালিচা । এখনো শিশির জমে এখনো খুজেফিরি শিশির ভেজা ঘাসে পরিচিত চিহ্ন । সবুজ ছায়া এখন শুধুই প্রিয় দীর্ঘশ্বাস আর নিকোটিনে ক্ষয়ে যাওয়া প্রিয় সময় । আমার এই সবুজের কাছে সমস্ত চিন্তা চেতনা প্রতিনিয়তই অবুজ আত্মসমর্পণ করে পরিচিত দীর্ঘশ্বাসে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ম্যারিনা নাসরিন সীমা
আমার এই সবুজের কাছে সমস্ত চিন্তা চেতনা প্রতিনিয়তই অবুজ
আত্মসমর্পণ করে পরিচিত দীর্ঘশ্বাসে । - সবুজের চমৎকার ছবি এঁকেছ অজয় । ভাল লাগলো ।
মোঃ সাইফুল্লাহ
আমার এই সবুজের কাছে সমস্ত চিন্তা চেতনা প্রতিনিয়তই অবুজ
আত্মসমর্পণ করে পরিচিত দীর্ঘশ্বাসে -------------------------- অসাধারণ । ধন্যবাদ কবিকে।
আহমেদ সাবের
আপনার যতগুলি কবিতা পড়েছি, তার মধ্যে এ কবিতাটাকেই সেরা মনে হল। "সবুজ ছায়া এখন শুধুই প্রিয় দীর্ঘশ্বাস " আমাদের অনেকের কাছেই। অসাধারণ কবিতা।
সালেহ মাহমুদ
সবুজ ছায়া এখন শুধুই প্রিয় দীর্ঘশ্বাস আর //
নিকোটিনে ক্ষয়ে যাওয়া প্রিয় সময় । //
আমার এই সবুজের কাছে সমস্ত চিন্তা চেতনা প্রতিনিয়তই অবুজ //
আত্মসমর্পণ করে পরিচিত দীর্ঘশ্বাসে । //-------------------ক্ষয়িষ্ণু প্রাকৃতিকে অসাধারণ উপমা উত্প্রেক্ষায় তুলে এনেছো কবিতায়, ভালো লাগলো। ধন্যবাদ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।