আমি আজ শ্রাবনের জল গায়ে লাগাবো.........

বর্ষা (আগষ্ট ২০১১)

tanjina tabassum
  • ১৫
  • 0
  • ১৩
শ্রাবণের ধারা ঝরছে...............
এ কি ! আকাশ কাঁদছে না কি?
তুলোর মত মেঘেরা ছোটাছুটি করছে
আর লজ্জাবতীর মত বিদু্যতের ঝিলিক
এক একবার দেখা দিয়েই মিলিয়ে যাচেছ
শ্রাবণের জল, না কি আকাশের কান্না
কি এক উন্মাদনার মাদকতা;
শুধু ছুটে গিয়ে অবগাহন করতে ইচছা করে..........


হতাম যদি সে উঁচু বৃক্ষ
তাহলে জলের প্রথম ফোঁটা পড়ত আমার গায়ে,
না হলে হতাম ছলাৎ ছলাৎ শব্দতরঙ্গের এক নদী
তাহলে শ্রাবণের জলকে মিশিয়ে দিতাম নিজের সাথে,
হতেও তো পারতাম সেই কর্কশ কাক
তাহলে শ্রাবণের জলটুকুকে নিয়ে ঝেড়ে দিতাম
কোনো অট্টালিকার ছোট্ট কার্নিশে দাঁড়িয়ে,
অথবা হতাম সে ছোট্ট চড়ুই
যে শ্রাবণের জলে ভিজে ছাদের ছোট্ট কোণায় ঠোঁট ভিজাতাম,
না হয় হতামই বা পুরো প্রকৃতি
তাহলে আমার এই জলসিক্ত রূপ নিয়েই
হয়তো কবিগুরু লিখতেন এক কাব্য,


নাহ্! এ সৌভাগ্য মনে হয় না আমার জন্য...........
আর তাই তো,
আজ আমি শ্রাবণের জল গায়ে লাগাব............।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
sakil আপনার সৌভাগ্য যাই হোক আমার ক্ষেত্রে হয়ত ভাল বলতে হবে। আপনার লেখার মাঝে দিয়ে শেষ করলাম বর্ষা সংখ্যার জার্নি । একে একে সকলের লেখা গুলো পড়ে শেষ করলাম । এই সংখ্যায় বেশ কয়েকজন নতুন লিখিয়ে এসেছেন যাদের লেখা বেশ ভাল এবং পরিপক্ক । আশা করি আগামীতে তাদেরকে নিয়মিত পাব। সেই সাথে গল্প কবিতাকে অনেক ধন্যবাদ এসব আয়োজনের জন্য । টেবিলের উপর ফাইলের স্তুপ দেখে বুঝতে পারছি ঈদ পরবর্তীতে এতটা সময় করে সকলের লেখা পড়া হয়ত সম্ভব হবে না বরা বরের মত। তাতে কি আমি আছি , আমি থাকব তোমাদের পাশে । আপনার কবিতা বেশ ভাল হয়েছে ।
সূর্য "যদি শত বর্ষ আগে হতাম পুরো প্রকৃতি" এই লাইনটুকু জুড়ে দিলে কবিগুরুর সাথে টেন্সের ব্যবধান কমতো। হাঃ হাঃ হাঃ। বেশ সুন্দর কল্পচিত্র আঁকলে........
প্রজাপতি মন না হয় হতামই বা পুরো প্রকৃতি তাহলে আমার এই জলসিক্ত রূপ নিয়েই হয়তো কবিগুরু লিখতেন এক কাব্য, নাহ্! এ সৌভাগ্য মনে হয় না আমার জন্য........... আর তাই তো, আজ আমি শ্রাবণের জল গায়ে লাগাব............। অপূর্ব!
Azaha Sultan ...কবিগুরু আর লিখতে আসবে না, এবার আপনার জলসিক্ত স্বাদে আমরাই লেখব মহাকাব্য....হাহাহা.....অনেক সুন্দর আপনার কাব্যভাবনা.....
মিজানুর রহমান রানা শুধু ছুটে গিয়ে অবগাহন করতে ইচছা করে..........শুভকামনা
খন্দকার নাহিদ হোসেন আমি ৫ দিলাম ও কবিতাটি পছন্দে নিলাম। আর কিছু বলতে হবে?
M.A.HALIM খুব ভালো। শুভ কামনা রইলো।

২৫ জুন - ২০১১ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪