নিলীন অশ্রু

ভয় (এপ্রিল ২০১৫)

ক্যায়স N/A UNION ALL SELECT NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL,NULL#
মোট ভোট ৪২ প্রাপ্ত পয়েন্ট ৫.০৯
  • ৩৯
  • ১১
  • ১৮
মুক্তডানার বিষাদিনী, শুনেছি প্রতিটি রঙের নিজস্ব এক অনুভূতি আছে,
যেমন প্রতিটি নৈঃশব্দ্যের থাকে একেকটি গল্প। সমুদ্র তীরে কুড়িয়ে পাওয়া স্বচ্ছ-
অরুণোপল অশ্রু পড়ে জেনেছি, একদিন রৌদ্রবিলাসে যাবার কথা ছিল তোমার,
কথা ছিল কুয়াশার নীল চাদরে ভেসে-ভেসে সমুদ্রকোলে হারানোর। তোমার নিস্প্রভ চোখের
পিচকালোয়, কালিঝুলিমাখা আজও সে স্মৃতির অঙ্কিত ছায়াচিত্র দেখতে পাই আমি।
জানি কথা না রাখার সে অভিমান-
ভীতি আজ’বধি তাড়া করে ফেরে নিঃসঙ্গ তোমায় ছায়ার মতন।

কিন্তু পশমি মেঘপুঞ্জের আড়ালে থেকে অ্যাফ্রোডাইটী আজও বিভ্রান্তিতে ফ্যালে আমায়- তোমার
ভ্রমর রিবনে জড়ানো কেশবীথি ছায়ায়। তাই প্রতি আঁধারেই তোমার অসুখ- স্বপ্ন আর ঘুম,
অরোরার জন্যে প্রতিক্ষা- কোন এক মথ হয়ে জানালার শার্সিতে দ্যাখা মেলে আমার।

তোমায় ছাড়া পৃথিবী বহুবছর ট্রেনের অপেক্ষায় নীরবে ভিজতে থাকা এক ইষ্টিশান,
যেন জনতার কোলাহলেও কিছু আসক্তিহীন কসমিক শূন্যতার অনুভূতি।
কাস্তের মতন চাঁদটাও ফিকে হয়ে আসে, জেগে থাকি শুধুই আমার একা আমি।

আর কত! এবার নাহয় ঘুমোও তুমি, আমার চুমুক দেয়া কফির পেয়ালায়,
নাহয় সারারাত সিগ্রেট পোড়ান ছাই জমা কালচে এ্যাসট্রেটায়।

তবে বিষাদিনী, চেয়ে দ্যাখোনি কখনও তোমার আবলুস অহম আর
নির্লিপ্ততার টিপে মৃত পড়ে আছে এক উদ্ভ্রান্ত প্রেমিক।
ক্যালেন্ডারের গুমোট পাতায় তাকিয়ে ভাবছিলাম তোমায় লেখা শেষ চিঠিটা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
রাজু অভিনন্দন ও শুভেচ্ছা ভাই।
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সমর্থন করে যাবার জন্য । ভালো থাকবেন ।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) অভিনন্দন ভাই , সুন্দর একটা কবিতা আমাদের পড়ার সুযোগ করে দেবার জন্য ।
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সমর্থন করে যাবার জন্য । ভালো থাকবেন ।
Fahmida Bari Bipu ভোট দিতে পারিনি, কিন্তু জানতাম এটা অসাধারণ একটা কবিতা হয়েছে। অনেক অনেক অভিনন্দন।
অনেক অনেক ধন্যবাদ আপু । দোয়া করবেন যেন আরও ভালো করতে পারি। ভালো থাকবেন সবসময় ।
Fahmida Bari Bipu দেরী হয়ে গেল। ভোট দেওয়ার সময় শেষ। আসলে গল্পগুলো গোগ্রাসে গিলি, কবিতা ফেলে রাখি পরে পড়বো ভেবে। খূব ভাল লাগল আপনার কবিতা। দারুণ কাব্যিকতাময়, গভীরতম অনুভূতির রূপায়ন। ভোট দিতে পারলাম না, শুভকামনা রইল।
চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু। কষ্ট ও সময় করে পড়েছেন এবং এত সুন্দর মন্তব্য করেছেন এটাই বা কম কি। ভালো থাকবেন ।
r k অনেক আবেগময় কবিতা। ভাল লেগেছে।
কষ্ট ও সময় করে পড়েছেন এবং এত সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সর্বদা ।
হুমায়ূন কবির Thank you vote roilo.
কষ্ট ও সময় করে পড়েছেন এবং এত সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সর্বদা ।
নাজমুছ - ছায়াদাত ( সবুজ ) কিছু স্রিতিকাতরতা কিছু অভিমান , কিছু ভাল লাগা ভালবাসা ,কিছু না পাওয়ার নিথরতা । চমৎকার কবিতা ।এক কথায় অসাধারণ । শুভেচ্ছা রইল ।
কষ্ট ও সময় করে পড়েছেন এবং এত সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সর্বদা ।
তানি হক অনেক ভারী আর গভীর একটা কবিতা ... আন্তরিক ধন্যবাদ এত সুন্দর একটা কবিতা পড়ানোর জন্য ।
চমৎকার মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ আপু, ভালো থাকবেন ।
মুন্না বড়ুয়া শুভেচ্ছা রইল।
কষ্ট ও সময় করে পড়েছেন এবং এত সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সর্বদা ।
Ferdous Bappy অনেক ভালো লাগলো! দারুণ!!
কষ্ট ও সময় করে পড়েছেন এবং এত সুন্দর মন্তব্য করেছেন তাই অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সর্বদা ।

২০ জুন - ২০১১ গল্প/কবিতা: ১৮ টি

সমন্বিত স্কোর

৫.০৯

বিচারক স্কোরঃ ৩.১৫ / ৭.০ পাঠক স্কোরঃ ১.৯৪ / ৩.০

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অভিমান”
কবিতার বিষয় "অভিমান”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মার্চ,২০২৪