এখনো আমার মনে পড়ে যায় জসিমের মুখচ্ছবি, উদ্ভট সব কবিতা লিখে যে চাইত হতে কবি। লোটাস বুঝি নেতা হয়েছে রাজনীতি খুব বুঝত, শিবলিটা বড় হাসিখুসি ছিল সিনেমায় চান্স খুঁজত।
স্কুল পালিয়ে কাওসারটা আজ হয়েছে ডাক্তার, তার শিষ্য সজীবও আজ দেশ কাঁপানো সিঙ্গার। ক্রিকেটার হতে পারেনি এ্যামিলি ফ্যামিলির প্রবলেমে, জেসমিনের তো বিয়ে হয়ে গেছে টুপা ব্যাস্ত প্রেমে।
নীতিবান রনি ঘুষ খায় এখন আটকে রাখে ফাইল, বেকার জীবনে হেঁটেছে মনির মাইলের পর মাইল। রুবেল হয়েছে অনুবিজ্ঞানী বুদ্ধি মাথায় ভীষণ, ববি আজকে পড়ালেখা ছেড়ে টিভিতে করছে ফ্যাশন।
শিশিরের প্রেম মুন্নি আজকে শিশিরকে মনে রাখে নি শত কষ্টের পরেও শিশির মুন্নিকে তবু ভোলেনি। ইউএসএ গিয়ে রিংকু এখন কাজে আছে খুব মেতে, সাথী আজকে নারীনেত্রী দেখা যায় তাকে পথে।
দুষ্টুমিতে লারা ছিল সেরা ও হয়েছে টিচার, সুমনটা আজ জর্জ হয়েছে হাইকোর্টে করে বিচার। অল্পবয়সে বর্ষা একাই স্বর্গেতে দিল পাড়ি রিপনটা আজ নেশায় মেতে রাত করে ফেরে বাড়ি।
এই বন্ধুগুলোকে ছুঁয়েছি কবে আমাদের প্রিয় স্কুলে, আজ কারো সাথে আর হয়না দেখা কার সাথে হয় ভুলে। আজ সেখানে নতুন দলের নতুন আড্ডা জমে, আমরা সবাই পাল্টে গেছি জীবন নেইতো থেমে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাইফুল্লাহ্
’আমরা সবাই পাল্টে গেছি
জীবন নেইতো থেমে।’ সত্যিই জীবন থেমে থাকে না। সত ব্যস্ততার মাঝেও মনে পড়ে অনেক সৃতি। খুব ভালো লাগলো। শুভ কামনা আপনার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।