বন্ধু বন্ধু খেলা

বন্ধু (জুলাই ২০১১)

ibrahim
  • ১৯
  • 0
  • ২১
রঙ বেরঙের বন্ধু ঘুরে
হরেক রকমসন্ধি করে ,আজব দুনিয়া ।
কে যে কখন গ্রাস হয়ে যায় ,একটু ছলনা
তাকে বন্ধু বলো না ।
কচি ফুলের বন্ধু ভ্রমর কাছে আসিয়া ,
ভবিষ্যতে বাণী দিয়ে নিল মধু লুটিয়ে ।
বন্ধু নামের বিষাদ গীতি,মনের বাকে শুধু সৃতি,
আরত এলনা ।
কেরে এসে?কড়া নাড়ে সাঝ বিকালে তুফান ঝড়ে।
নেওনা আমায় বন্ধু করে ,জীবন মরন তোমার তরে ,
বন্ধু নহে পথিক ভাবি,
অবিশ্বাসে প্রতীক আমি,বির্সজন সে নাটক ছুড়ে।
আস্থা তোমার নিরাস কেন?
ওতো নিত্য ঘঠনা, বন্ধু বন্ধু খেলার মাঠে ভাগ্য বিড়ম্বনা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
R k shamim অনেক ভালো।
সূর্য [[কচি ফুলের বন্ধু ভ্রমর কাছে আসিয়া , ভবিষ্যতে বাণী দিয়ে নিল মধু লুটিয়ে ।]]>> দ্বিতীয় লাইনটা যদি এমন হয় "ভবিষ্যতের আভাসে নেয় মধু লুটিয়া" যদিও সাধু চলিত মিশ্রণ দোষনীয়, তবে কবিতার প্রয়োজনে খুব বেশি দোষ হয়না। কবিতাটায় একটু যত্ন করে সুন্দর করা যেত ভাব এবং কথা ঠিক রেখেই।
সৌরভ শুভ (কৌশিক ) বন্ধু বন্ধু খেলা ,খেলছি সারাবেলা /
Fatema Tuz Johra আরেকটু চেষ্টা করলে হয়ত আরো ভালো হত...আগামীতে আরো ভালো লিখবেন আশা করি.
খন্দকার নাহিদ হোসেন বড় সুন্দর কবিতা। ভাইয়া, যে যা বলুক এক কান দিয়ে...............! তুমি সামনে অনেক বড় কবি হবে যদি এভাবেই লিখে যেতে পারো। সমস্যা হল কবিরা ভীষণ অভিমানী আর তাই কেউ কেউ পাঠক কিংবা ভোট কম পেলে লেখা ছেড়ে দেয়। তবে ব্যাপারটা কিন্তু উল্টা হওয়াই উচিত। ভালো থেকো।
আহমেদ সাবের এটাও ভাল লাগলো। আপনার সব কবিতায় এত কম পাঠক কেন?
উপকুল দেহলভি আরো ভালো করতে হবে, এগিয়ে যান সোনালী আগামীর পথে, শুভ কামনা রইলো.
মিজানুর রহমান রানা কচি ফুলের বন্ধু ভ্রমর কাছে আসিয়া , ভবিষ্যতে বাণী দিয়ে নিল মধু লুটিয়ে । বন্ধু নামের বিষাদ গীতি,মনের বাকে শুধু সৃতি, আরত এলনা ।-------------কবিতা লেখার সময় সাধু-চলিত ভাষার মিশ্রণ, শব্দের শুদ্ধতা, কাব্যময়তা ইত্যাদির দিকে খেয়াল রাখলে ভালো হয়। কবিতাটি আরো নান্দনিক হতে পারতো একটু খেয়াল করলে। ধন্যবাদ।
M.A.HALIM চিন্তা নেই, চেষ্টা করলে ভালো হবেই।

১৯ জুন - ২০১১ গল্প/কবিতা: ৬ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪