মাগো, এতগুলো বছর, এতগুলো বছর পরেও কি তোর হয়েছে স্বপ্ন পূরণ ?
বাংলাদেশ নামের যুবতী মা বৃদ্ধ হয়েছে এখন, চেহারাটা মলিন। কাঁধে ব্যর্থতা আর গ্লানির বোঝা নিয়ে ধুকে ধুকে চলতে চলতে মা আজ বড্ড ক্লান্ত।
কেউ ভালবাসেনা এই জনম দুঃখিনীকে...
ভালবাসলে তো বলত... “মা, তোকে ভালবাসি বলে, আর দুর্নীতি করব না।
ঘুষ খাওয়া ছেড়ে দিয়ে দুবেলা পান্তা ভাত খাব প্রয়োজনে শুধু তোকে ভালবাসি বলে...
শুধু তোকে ভালবাসি বলে, কোটি টাকার “ব্র্যান্ড নিউতে” না চড়ে রিক্সায় চড়ব প্রয়োজনে... তোকে ভালবাসি বলে আন্দোলনের নামে আর ধ্বংসযজ্ঞ চালাবো না।
মাগো শুধু তোর জন্যে ক্ষমতার লোভ ছেড়ে কাজ করব কাঁধে কাঁধ মিলিয়ে, তোর ক্ষুধার্ত সন্তানদের খাওয়া নিজের পকেটে পুরব না... শুধু তোকে ভালবাসি বলে মা।”
কেউ তো বলে না “মা, তোকে বড্ড ভালবাসি”।
বুড়ি মায়ের বড্ড ইচ্ছে, তার সন্তানেরা আবার লড়বে কাঁধে কাঁধ মিলিয়ে, মুছে ফেলবে ঘরের-বাইরের সব শত্রু, নিচু হয়ে থাকা মাথাটা আবার সোজা করে দেবে বিশ্বদরবারে।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।