ক্যাম্পাস বন্ধু

বন্ধু (জুলাই ২০১১)

রোদেলা শিশির (লাইজু মনি )
  • ৩৩
  • 0
  • ১২
ক্যাম্পাসের আড্ডায়,দেখিনা তোমায় ,তুমি হারালে কোথায় ফিরে এলেনা, আর এলেনা ।
ভাবি তাই এখন ,ফিরে আসবে কখন ,মোর অবুঝ এই মন ,যেন বুঝেনা কিছু বুঝেনা।
আজও ফাকা মাঠে, ভাঙ্গা সেই ঘাটে, দলে দলে করে ভীর,
হাসি খুশি আর আড্ডায় মেতে ,কারাকাড়ি করে চানাচুর খেতে ,ওরা রয় অস্থির।
সেই দিন গুলো কবে চলে গেল,সবই এলোমেলো মনে হয়,
মনেকি পরেনা, হৃদয় হরেনা, দৃপ্ত শপথ প্রত্যয়।
কোথায় আছ আজ, জানিনা কি কাজ, নিয়ে গেল কতদূর,
বেলা শেষে হায় স্মৃতি গান গায়, ঢেউ জাগে সিন্ধুর।
ক্যাম্পাস ফাকা আড্ডার চাকা, চলছে দীর্ঘশ্বাসেতে,
শতাব্দী পার হয়, পিছুটান তবু রয়,এমনই তো নিয়তির পরিহাস,
ক্লাস যেন ধুমকেতু, আজ তার নেই হেতু, দুর্নীতি মুখরিত ক্যাম্পাস।
হয় তো তোমার কাজ নেই আর, ফুরিয়েছে সব প্রয়োজন,
সব কিছু আছে আগেরই মতন, ঘটেনি তিলেক ছন্দ পতন, শুধু তুমি নেই পাশেতে,
সকল না পাওয়া, হতাশায় ছাওয়া দুর্ভাবনার প্রাঙ্গণ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Fatema Tuz Johra ভালো লিখেছেন.
মোঃ ইকরামুজ্জামান (বাতেন) বোন রোদেলা শিশির (লাইজু মনি ) @আমার মনে হলো লাইন গুলি ভেঙ্গে ভেঙ্গে লিখলে আরও সুন্দর হত। তবুও ভাল হয়েছে। অনেক অনেক মোবারকবাদ।
রোদেলা শিশির (লাইজু মনি ) thank you সবাইকে . এত পঁচা কবিতাগুলো যে আপনাদের একটু হলে ও ভালো লেগেছে . যেখানে আমার নিজের -ই ভালো লাগেনি .
খন্দকার নাহিদ হোসেন আপনি বড্ড সুন্দর করে গুছিয়ে কবিতাটি লিখেছেন। তো ভালো না লেগে পারে? সামনে আরো লেখা চাই কিন্তু।
সূর্য মাত্রায় সমতা না থাকলেও অন্তমিলগুলো "টেনে হিচঁরে নিয়ে আসা হয়েছে" এমন মনে হয়নি। ভাবনাটা ভাল লেগেছে। এটাকে অলংকরণে আরো সুন্দর করা যেত (মাত্রা না মিলিয়েও)
প্রজ্ঞা মৌসুমী ছন্দ-তাল দিয়ে সুন্দর এক গল্প বলে ফেললে। প্রতিটা লাইনের ভেতরে ছন্দ। আর একদম যেন আমাকেই বললে। কতগুলো বছর পার হয়ে গেল। হারিয়ে গেছি নিজেই। লাইজু, তোমার কবিতা ভালো লাগলো ভাই। অনেক শুভ কামনা।
আশা ভুল বানানগুলোও চোখে ধরা খেলনা শুধু কবিতাটা ভালো লাগার কারণে। সত্যি খুব ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্যে।
Akther Hossain (আকাশ) আপি অনেক ভালো লাগলো তোমার কবিতা !
সেলিনা ইসলাম ভাল লাগল কবিতা তার চেয়ে ভাল লাগল পাঠকের প্রতি দায়িত্ব বোধ ...শুভ কামনা ।
তানভীর আহমেদ আরো ভালো লেখা আশা করি। ‍দৃষ্টি আকর্ষণ : ফাকা=ফাঁকা, ভীর=ভীড়, কারাকাড়ি=কাড়াকাড়ি।

০৩ জুন - ২০১১ গল্প/কবিতা: ২১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী