প্রতিবাদী,নির্ভীক,বিপ্লবী যোদ্ধা বাংলার শত্রুর মুখোমুখি দাঁড়িয়ে, চোখে-মুখে জ্বেলেছিল কি ভীষন অগ্নি দিয়েছিল নিশঠুর হানাদার তাড়িয়ে। শোষনের,শাসনের নাগ-পাশ ছিঁড়তে তোমরাই হয়েছিলে নিদারুন ক্ষুদ্ধ, আমাদের স্বাধিকার,স্বাধীনতা আনতে করেছিলে অবিরাম নয় মাস যুদ্ধ। স্বাধীনতা এনে আজ তোমরাই গড়েছো এই মাটি,এই দেশ আমাদের স্বর্গ, তোমাদের প্রতি তাই আমাদের শ্রদ্ধা সন্মান,ভালবাসা,পুস্পিত অর্ঘ্য। তোমাদের দূর্বার,দূর্জয় কির্তী, সাহসের ইতিহাস নিয়ে করি গর্ব, তোমাদের প্রিয় এই বিজয়ের পতাকা আমরাই চিরকাল উচু করে ধরব। আমাদের অগনিত তাজা প্রান,হাসিমুখ, তোমাদের ভালবাসা পেয়ে আজ ধন্য, আমাদের শ্রদ্ধা ও ভালবাসা থাকবে চিরকাল,অফুরান তোমাদের জন্য।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সাজিদ খান
(স্বাধীনতা এনে আজ তোমরাই গড়েছো
এই মাটি,এই দেশ আমাদের স্বর্গ,
তোমাদের প্রতি তাই আমাদের শ্রদ্ধা)এই চরণ গুলো আমার ভালো লেগেছে ।অসাথারণ ।বানানের প্রতি আরেকটু যত্নবান হতে হবে ।কবির আবেগটা শ্রদ্ধা করি। কবির প্রতি ভালবাসা রইলো।.............
rakib uddin ahmed
thanx a lot to u @ পারিজাত।আমার লিখা আপনার ভাল লেগেছে জেনে,অত্যন্ত আনন্দিত হয়েছি।আপনার শোভিতা কবিতাও আমার কাছে নির্মলানন্দে প্রষ্ফুটিত।হরষে লিখুন আপনিও অবিশ্রান্ত,প্রত্যাশা থাকলো-
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।