চাইছি সবার বন্ধুতা

বন্ধু (জুলাই ২০১১)

পারিজাত
  • ৫১
বন্ধু মানে খুশির সাথী বন্ধু মানে রাগ।
বন্ধু মানে দুখ-সুখের সমান সমান ভাগ।
বন্ধু মানে কান্না-হাসি চোখের কোনে জল,
বন্ধু মোরা বন্ধু সবাই বলনা তোরা বল।
বন্ধু মানে উদাস দুপুর,বিষন্নতায় ছাওয়া,
ভালো লাগার পরশ বুলায় মিস্টি দখিন হাওয়া।
বন্ধু হল ঝরনা ধারা আনন্দের ই ঢল,
বন্ধু মোরা বন্ধু সবাই বলনা তোরা বল।
বন্ধু মানে ঝরা পাতা শুকনো রঙ্গিন ফুল,
সেইতো বড় বন্ধু যে জন শুধরিয়ে দেয় ভুল।
তাইতো খোজে বন্ধু সবাই যায়না একা থাকা,
বন্ধু ছাড়া জীবন টা যে অনেক খানি ই ফাকা।
দুখখে সুখে থাকবে পাশে বন্ধু 'অবিচল'
বন্ধু মোরা বন্ধু সবাই বলনা তোরা বল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পারিজাত সবাইকে অসংখ্য ধন্যবাদ।ল্যাপটপের কতগুলো বাটন কাজ না করার কারনে বানান ভুল হয়ে যায়।যত তারাতারি পারি ঠিক করে নেব।অনুপস্থিতির জন্য দুখিত।এবার থেকে রেগুলার হব।আবার সবাইকে ধন্যবাদ।
মগজ ধোলাই.কম এ সংখ্যার সম্ভাব্য বিজয়ীদের নামের তালিকা ঃ পরথম- মগজ ধোলাই, সেকেন্ড-ডিজিটাল রাজাকার, থারর্ড- মনে আইতাছে না। বাথরুমে যাইয়া চিন্তা কইরা লই।
কুতুব উদ্দিন কনক বন্ধুকে নিয়ে আপনার অসংখ কথামালায় সাজানো কবিতা, ভালো হয়েছে ।
এফ, আই , জুয়েল # সুন্দর কবিতা ।
sarmin মোটামুটি ভালো লাগলো
সেনা মুরসালিন -----বন্ধু মোরা বন্ধু সবাই বলনা তোরা বল। ----বাহ! বেশতো !
পরবাসী বন্ধুকে অনেক কিছুর মাঝে খোজে নেবার জন্য একটা সুন্দর মন দরকার, যা আপনার আছে । ভালো বলেছেন ।
সোহেল রানা বীর ভালো অনেক ভালো বেশ ভালো লেগেছে
Arif Hossain ভালো লাগলো।
আশা ঝড়ো গতিতে কবিতাটা পড়ে ফেললাম। এমন ছন্দের কবিতা পড়তেই বেশি ভালো লাগে। তাই শুভকামনা আপনার প্রতি।

০২ জুন - ২০১১ গল্প/কবিতা: ২ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী