বন্ধু তুমি কেমন আছো

বন্ধু (জুলাই ২০১১)

sharif jebon
  • ৪৮
  • ২৬
বন্ধু তুমি কেমন আছো
নির্জীব নিরালায়
যে হাতে রেখেছিলে মোদের
হিংসার কড়ানলে
সে হাত , পুঁড়ে যেন নাহি যায় ।

যে চোখের চাহনিতে ছিল , রঙিন স্বপ্ন
সে চোখ , কেন আজ বৃষ্টি ঝরায় ।

যে মুখে ছিল , চন্দ্রিমার হাসি
সে মুখ কেন আজ , বড় বিষণ্ণ ।

যে চেহারা মুগ্ধ করতো , সবাইকে
সে চেহারা কেন উপীড়নের জ্বালায় , ঝলসে যায় ।

যে সুরে বেজে উঠতো , একদিন স্বপ্ন গড়ার গান
সে সুর কেন আজ , এত অচেনা ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নিরব নিশাচর যে সুরে বেজে উঠতো , একদিন স্বপ্ন গড়ার গান সে সুর কেন আজ , এত অচেনা ।। .......... darun bolte hoy...
বিন আরফান. চেষ্টা ভালো লেগেছে. আরো ভালো করতে চেষ্টা চালিয়ে যান. শুভ কামনা রইল.
প্রজাপতি মন যে সুরে বেজে উঠতো , একদিন স্বপ্ন গড়ার গান সে সুর কেন আজ , এত অচেনা ।। কেন ? ভালো লাগলো.
Akther Hossain (আকাশ) যে চোখের চাহনিতে ছিল , রঙিন স্বপ্ন সে চোখ , কেন আজ বৃষ্টি ঝরায় । অনিছাকিত ভাবেই হয়ে যাই !
আসলাম হোসেন শুভকামনা রইল ।
সাইফুল্লাহ্ যে সুরে বেজে উঠতো , একদিন স্বপ্ন গড়ার গান সে সুর কেন আজ , এত অচেনা ।। ভালো লাগলো। শুভ কামনা রইলো আপনার জন্য।
নিভৃতে স্বপ্নচারী (পিটল) যে সুরে বেজে উঠতো , একদিন স্বপ্ন গড়ার গান সে সুর কেন আজ , এত অচেনা ।। khub valo laglo....carry on ...vote o suvo kamona thaklo apnar jonno......
মামুন ম. আজিজ মিশ্র অনুভুতি
প্রজ্ঞা মৌসুমী কিছু লাইন দারুণ লাগল...বন্ধুত্ব বদলায় সময়ে। আমাদের অবাক করিয়ে দিয়েই বদলায়। তোমার কবিতা কিছু ্বদলে যাওয়া মুখ মনে করিয়ে দিল। দাড়ির বদলে প্রশ্নবোধক, একটু কমা কম থাকলে কি হতো ভাবছিলাম... দেখলাম এটাই তোমার প্রথম কবিতা এখানে। শুরুর দিকে টুকিটাকি এসব না ধরলেও হয়। দিহান, তোমার আবেগ আর ভাল লেখার ইচ্ছা অনেক দূর নিয়ে যাক- এই প্রত্যাশা।

০১ জুন - ২০১১ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪