পায়ে পায়ে হেঁটে এসেছি জীবনের অনেকটা পথ, এগিয়ে গেছে জীবন কখনও গতিময় কখনও শ্লথ! দেখেছি নাগরিক মন হেঁটেছি মেঠো গাঁয়ে, সহস্র পথের ধূলো লুন্ঠত সময়ের পায়ে! পথের বাঁকে বাঁকে মিলেছি কত জীবনের সাথে, কেউ গড়েছে হৃদয়ে বসত কেউবা গেছে প্রাতে! জীবনের শিলালিপিতে যে মন কেটেছে দাগ, হৃদয় দিয়েছে তাকে বন্ধুত্বের ভাগ! সময় তাকে করেছে অংশ হৃদয়ের, হয়েছে সঙ্গী দুখের কিংবা সুখের! হাত ধরে ছুটে চলা মহাকালের পথে, হয়নিতো ছিন্ন কভু নির্মম কষাঘাতে! ধীরে ধীরে হয়েছে আরো পোক্ত ব্জ্রমুষ্ঠি, হৃদয়ের মাঝে জীবন করেছে বন্ধুত্বের সৃষ্টি! সময়ের দীর্ঘ পথে হেঁটে যেতে হবে বহুদূর, আঁধারের শৃঙ্খল ভেঙ্গে নামিয়ে আনতে হবে ভোর! হয়ত আসবে বৈশাখ, নামবে ঝাঁপিয়ে অমানিষা, দিকভ্রান্ত নাবিকের মতো হারিয়ে যেতে পারে দিশা! জীবন এগিয়ে যাবে তব নব অদৃষ্ট এক জীবনের দিকে, থেকে যাবে শুধু বন্ধু খুঁজে পাওয়া পথের বাঁকে! সেই কন্টকময় বন্ধুর পথে পাথেয় হবি, আত্মায় বিচরিত বন্ধুর কাছে হৃদয়ের দাবী!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।