এত দামী যে তুমি এত তুঙ্গে তোমার অবস্থান তাই মগডালে উঠতে পারি না তাই তোমাকে ছুঁতে পারি না। তুমি মহান নেতা সমষ্টির ভাগ্য নির্মাতা তুমি কাণ্ডারি তুমি অরাধ্য দেবতা। আমাদের সমতলের ঘর্মাক্ত অঞ্জলি রেশমি সিঁড়ি বেয়ে ু তোমার গারদের কামরায় আদৌ পৌছে কিনা আমরা তা জানি না। আমাদের ডিঙ্গিয়ে ঠিক কখন যে তুমি চলে যাও হাওয়া ভবন বনানী গুলশান সিঁড়ির ঠিক নিচে বুবুক্ষ শিকড়হীন শ্মশানের যাত্রী আমরা কিছুই জানতে পারিনা সুরভিত জোয়ারে ভাসে তোমাদের বিলাসী প্রমোদতরী ঢেউয়ে তার তলিয়ে যাবে আমাদের কলার ভেলা তাই তোমাদের সঙ্গ নিতে পারি না তোমাদের ছুঁতে পারি না। বুকের রক্তে রঞ্জিত ভূগোলে শহীদের কবরে বাসা বাঁধে ধূতর শিয়াল। ফুর্তিবাজ গলাবাজের জমেছে আসর মোড়ে মোড়ে সব সামন্তবাদী মৌচায় শুয়োরেরা এখন সব কচুতে অনাসক্ত পুঁজিবাদের পা চাটে প্রভু ভক্ত আনাড়ি কুকুর। ব্যালটের দাপটে নতজানু ু সত্যের বুলেট তাই ফেরারি এ মন নিয়ে দুদণ্ড শান্তির তরে ফিরে যাই শ্যামল পুরে দাদা চাচার কবরের পাশে দাড়িয়ে কিছুক্ষণ বলি কি স্বপ্ন দেখেছিলে স্বদেশ স্বাধীন করে শুধুই কি তা রঙিন বেলুন ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।