আর কত ঝুলে থাকব জীবন নৈবিদ্যির খেলায় তোমার বেদিতে তুলে দেব সঞ্চিত প্রেমের অতুল প্রসাদ। আর কত সিংহদ্বার ভুলে ফিরে যাব বারবার উল্টো বিস্তৃত বাঁকা পথে শান্ত হব বেঁচে- উদ্ভ্রান্ত বাতাসে অনাহুত নিঃশ্বাসে।
আর কত সান্ত্বনায় শক্তি যোগাবো তিলেতিলে আঁধার মেখে শূন্যের দিকে নিশ্চল,অপলক চেয়ে । আর কত কারো প্রতীক্ষায় আশা নিয়ে যাব দিন গুণে প্রবোধ ভীরুতায় কোন সে আলোর সন্ধানে- ধুঁকে ধুঁকে যাব সীমাহীন যন্ত্রণা নিয়ে।
আর কত বিভেদে পলি জমা চরে বিষ ঢেলে ঢেলে ফোঁটার আগেই বিষাক্ত হবে কচি কুঁড়ি,ফুল! আর কত স্বপ্নের দেয়ালে জড়িয়ে রক্ত কাফন নেশার কলকি টেনে হবে নিত্য উচ্ছলিত- ভোরের শিশিরে মধ্য রাতের জন্ম জন্মান্তর।
আর কত রক্ত স্নানে শান্ত হবে তোমার অস্থির মন ঝলসানো চামড়ায় সুদূরপ্রসারী সজ্জা সাজাবে তুমি তৃপ্ত হবে উদারতায় হৃদয়ের বৈশাখী প্লাবন। আর কত কষ্ট নীলে আকাশ ছুঁয়ালে মাটি- সফলতার একমুঠো পরশ দেবে মুক্ত পরিপাটি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।